সিলেটটুডে ডেস্ক

১৬ জুন, ২০১৬ ১৮:৫৩

‘রামকৃষ্ণ মিশনের মহারাজকে হুমকির বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে’

রাজধানীর রামকৃষ্ণ মিশনের ধর্মগুরু মৃদুল মহারাজকে হত্যার হুমকির বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

এক প্রশ্নের জবাবে বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানান অতিরিক্ত কমিশনার মনিরুল।

রামকৃষ্ণ মিশনে ধর্মপ্রচার নিষেধ করে ওই ধর্মগুরুকে বুধবার চিঠি পাঠিয়ে হত্যার হুমকি দেওয়া হয়। বুধবার সন্ধ্যায় চিঠিটি আসার পর ওয়ারী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে রামকৃষ্ণ মিশন কর্তৃপক্ষ।

প্রকাশক আহমেদুর রশীদ টুটুলকে হত্যাচেষ্টায় জড়িত থাকার অভিযোগে 'আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি)' সদস্য শিহাবকে গ্রেফতারের বিষয়ে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বুধবার রাতে রাজধানীর উত্তরা থেকে এবিটির ওই সদস্য সুমন হোসেন পাটোয়ারী ওরফে সাকিব ওরফে শিহাব ওরফে সাইফুলকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

পুলিশ জানিয়েছে, রামকৃষ্ণ মিশনের ধর্মগুরুকে ধর্মপ্রচারে নিষেধ করে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে। বুধবার সন্ধ্যায় কম্পিউটারে টাইপ ও হাতের লেখা হুমকি সংবলিত চিঠিটি মিশনে আসে। চিঠির ওপরের অংশে কম্পিউটার টাইপের মাধ্যমে 'ইসলামিক স্টেট অব বাংলাদেশ, চান্দনা চৌরাস্তা, ঈদগাঁও মার্কেট, গাজীপুর মহানগর' লেখা রয়েছে।

চিঠিতে 'বাংলাদেশ ইসলামী রাষ্ট্র' উল্লেখ করে এখানে ধর্মপ্রচার করতে গুরু মৃদুল মহারাজকে নিষেধ করা হয়। তাকে দেশ ছাড়ার হুমকি দিয়ে বলা হয়, দেশ না ছাড়লে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করা হবে।

উল্লেখ্য, প্রকাশক টুটুলকে গত বছরের ৩১ অক্টোবর রাজধানীর লালমাটিয়ায় তার প্রকাশনা সংস্থা 'শুদ্ধস্বরের' কার্যালয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত