সিলেটটুডে ডেস্ক

১৭ জুলাই, ২০১৬ ১২:৪৫

শফিক রেহমান আপিলের অনুমতি পেয়েছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা পরিকল্পনার অভিযোগ মামলায় সাংবাদিক শফিক রেহমান তার জামিন আবেদন খারিজ আদেশের বিরুদ্ধে আপিলের অনুমতি পেয়েছেন।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ রোববার (১৭ জুলাই) এই আদেশ দেন। আপিলের অনুমতির সঙ্গে সঙ্গে কারা কর্তৃপক্ষকে শফিক রেহমানকে যথাযথ চিকিৎসার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

আদালতে শফিক রেহমানের পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

শফিক রেহমানের হাইকোর্টে করা জামিন আবেদন খারিজ আদেশের বিরুদ্ধে লিভ টু আপিলের শুনানি গত ১৪ জুলাই শেষ হলে এ বিষয়ে আদেশের জন্য ১৭ জুলাই দিন ধার্য করা হয়। রোববার সেই আদেশ দেওয়া হলো।

এর আগে, গত ২৯ জুন সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত শফিক রেহমানের লিভ টু আপিল শুনানির জন্য ১৪ জুলাই দিন ধার্য করে বিষয়টি শুনানির জন্য প্রধান বিচারপতির বেঞ্চে পাঠিয়ে দেন।

গত ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যাচেষ্টা পরিকল্পনার অভিযোগে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। পরে ঢাকা মহানগর দায়রা জজ আদালত এই মামলায় শফিক রেহমানের জামিন নামঞ্জুর করেন। নিম্ন আদালতের এই আদেশের বিরুদ্ধে ২৫ মে হাইকোর্টে জামিন আবেদন করেন তিনি। সেই আবেদনের ওপর শুনানি শেষে গত ৭ জুন শফিক রেহমানের জামিন আবেদন খারিজ করে দেন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ।

আপনার মন্তব্য

আলোচিত