সিলেটটুডে ডেস্ক

৩০ আগস্ট, ২০১৬ ২২:৪৫

জঙ্গি হামলায় হতাহত পুলিশ সদস্যদের পরিবারকে আর্থিক অনুদান প্রদান

আজ (৩০ আগস্ট) মঙ্গলবার বিকেলে রাজারবাগ পুলিশ লাইনস এসআই শিরু মিয়া মিলনায়তনে গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত চার ও আহত তিন পুলিশ সদস্যের পরিবারের সদস্যদের হাতে অনুদানের এক কোটি ২৮ লাখ টাকা তুলে দেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক।

হতাহত পুলিশ সদস্যদের পরিবারকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ১ কোটি ১০ লক্ষ টাকা এবং বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ১৮ লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়।
 
গুলশানে সন্ত্রাসী হামলায় নিহত শহীদ সিনিয়র এসি রবিউল করিম এর পরিবারকে ডিএমপি’র পক্ষ থেকে ৫০ লক্ষ টাকা এবং বাংলাদশে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ৪ লক্ষ টাকা, শহীদ পুলিশ পরিদর্শক সালাউদ্দিন খান এর পরিবারকে ডিএমপি’র পক্ষ থেকে ৫০ লক্ষ টাকা এবং বাংলাদশে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ৪ লক্ষ টাকা এবং  কিশোরগঞ্জের শোলাকিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত শহীদ জহিরুল ইসলামের পরিবারকে ডিএমপি’র পক্ষ থেকে ৩ লক্ষ টাকা এবং বাংলাদশে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ৪ লক্ষ টাকা, শহীদ আনছারুল হকের পরিবারকে ডিএমপি’র পক্ষ থেকে ৩ লক্ষ টাকা এবং বাংলাদশে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ৪ লক্ষ টাকা প্রদান করা হয়।
 

এছাড়া আহত পুলিশ সদস্য এসআই মোঃ ফারুক হোসেন, এসআই সুজন কুমার কুন্ডু ও এএসআই/ নুর জামাল এর পরিবারের সদস্যদেরকে ডিএমপি’র পক্ষ থেকে ৪ লক্ষ টাকা এবং বাংলাদশে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ২ লক্ষ টাকা টাকা প্রদান করা হয়।
 
অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক তার বক্তব্যে বলেন-কর্তব্যরত অবস্থায় বাংলাদেশ পুলিশের কোন সদস্য দুষ্কৃতিকারীদের হাতে নিহত হলে তার পরিবারকে চাকুরীর মেয়াদকাল পর্যন্ত তিন সদস্যের রেশন প্রদান করা হবে। বাংলাদেশ পুলিশ সবসময় নিহত পুলিশ সদস্যর পরিবারের পাশে থাকবে এবং প্রয়োজনে সহায়তা করবে।

এ সময় ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বলেন, পুলিশ সদস্যরা জীবন বাজি রেখে তাদের দায়িত্ব ও কর্তব্য পালন করে যাচ্ছে। জঙ্গি দমনে যারা হতাহত হয়েছেন তাদের সব রকম আর্থিক সহযোগিতাসহ সব ধরনের সুযোগ সুবিধা দেখা হবে।
 
জঙ্গিবাদ প্রসঙ্গে তিনি আরও বলেন, আমরা জঙ্গিবাদ দমনে যে কোন  চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম এবং জনগনের জানমালের নিরাপত্তা দিতে অঙ্গীকারবদ্ধ। এ সময় অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ ও পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত