সিলেটটুডে ডেস্ক

০৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৫২

কেরানীগঞ্জে ১০তলা হল পাচ্ছেন জবি শিক্ষার্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের জন্য ঢাকার কেরানীগঞ্জে ১০তলা ভবন নির্মাণ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে জবির শিক্ষকদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে এ কথা বলেন তিনি।

ঢাকার কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জে স্থানান্তর হওয়ার পর জবি শিক্ষার্থীরা পুরনো কারাগার ভবনে হল নির্মাণের দাবিতে আন্দোলন করে আসছিলেন। এরই মধ্যে শিক্ষামন্ত্রী এমন ঘোষণা দিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘জবির আবাসন সমস্যা সমাধানে সরকার এরইমধ্যে ২৭৪ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে। প্রকল্পের আওতায় ২০২১ সালের মধ্যে কেরানীগঞ্জে ছাত্রদের জন্য ১০তলা আবাসিক হল গড়ে তোলা হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান ছাত্রী হোস্টেলকে ১৭তলা ও একাডেমিক ভবনকে ২০তলায় উন্নীত করা হবে।

আগামী বছরের মধ্যেই বাংলাবাজারে মেয়েদের আবাসিক হলের এ নির্মাণকাজ শেষ হবে। পরবর্তীতে ঝিলমিল ও পূর্বাচল এলাকায় আবাসিক হলের জন্য নতুন জায়গা খোঁজা হবে বলেও জানান মন্ত্রী।   

বৈঠকে অংশ নেয়া শিক্ষক প্রতিনিধি দলের নেতৃত্ব দেন জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন ও সাধারণ সম্পাদক নূরে আলম আব্দুল্লাহ। এ সময় শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের নানা সমস্যা শিক্ষামন্ত্রীকে অবহিত করেন।

আপনার মন্তব্য

আলোচিত