সিলেটটুডে ডেস্ক

০৮ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৩৬

‘এবার সব ঈদগাহে বাড়তি নজরদারি থাকবে’

গত ঈদুল ফিতরে শোলাকিয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে এবার আসন্ন ঈদুল আজহায় দেশের সব ঈদগাহ ময়দানের বাড়তি সতর্কতা নিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, এবার সব ঈদগাহ ময়দান ও এর আশপাশে বাড়তি নজরদারি থাকবে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সদরঘাট ও কমলাপুর রেলওয়ে স্টেশনে আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতার কারণে জঙ্গিরা এরই মধ্যে কোণঠাসা হয়ে পড়েছে। তাই আশা করা যায়, এবারের ঈদে শোলাকিয়ায় হামলার মতো কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না। তারপরেও ঈদে দেশের সকল ঈদগাহে বাড়তি নজরদারির ব্যবস্থা করা হয়েছে।’

এর আগে, আইজিপি সদরঘাট লঞ্চ টার্মিনালের বিভিন্ন স্থান ও লঞ্চ ঘুরে দেখেন। এসময় লঞ্চের ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন না করা ও চলাচলে অনুপযুক্ত নৌযানে ভ্রমণ রোধ করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন। সদরঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শন শেষে আইজিপি কমলাপুর রেলস্টেশন পরিদর্শন করেন।

এছাড়াও অজ্ঞান ও মলম পার্টি, পকেটমার ও ছিনতাইকারীদের কবল থেকে রক্ষা পেতে যাত্রীদের নিজ নিজ নিরাপত্তা সচেতনতা বৃদ্ধির আহ্বান জানান আইজিপি।

এসময় আইজিপির সঙ্গে উপস্থিত ছিলেন- নৌপুলিশের ডিআইজি মো.মনিরুজ্জামান, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার শাহাবুদ্দিন কোরেইশী, অতিরিক্ত কমিশনার শেখ মুহাম্মদ মারুফ হাসান, জাহাজ মালিক সমিতির প্রধান উপদেষ্টা গোলাম কিবরিয়া টিপু, বিআইডব্লিউটিএ এর যুগ্ম-পরিচালক জয়নাল আবেদিন এবং কমলাপুর রেল স্টেশন পরিদর্শনকালে রেলওয়ে পুলিশের ডিআইজি মো. শামসুদ্দিন।

আপনার মন্তব্য

আলোচিত