সিলেটটুডে ডেস্ক

১১ জানুয়ারি, ২০১৭ ১৭:১১

অভিনেতা কল্যাণ কারাগারে

দৈনিক প্রথম আলোর আলোকচিত্রী জিয়া ইসলাম গাড়ির ধাক্কায় আহত হওয়ার ঘটনায় দায়ের হওয়া মামলায় অভিনেতা কল‌্যাণ কোরাইয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সেই সঙ্গে কল‌্যাণকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন নাকচ করে আদালত বলেছেন, তদন্ত কর্মকর্তা চাইলে তিন দিনের মধ‌্যে কারা ফটকে গিয়ে আসামিকে জিজ্ঞাসাবাদ করতে পারবেন। কল্যাণের ৩দিনের রিমান্ড আবেদন জানানো হয়েছিল।

বুধবার রিমান্ড ও জামিন আবেদনের শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মাজহারুল ইসলাম এই আদেশ দেন।

এদিন কল্যাণকে মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি চান কলাবাগান থানার এসআই ফারুক খান। অন‌্যদিকে এর বিরোধিতা করে কল্যাণের জামিনের আবেদন করেন তার আইনজীবী ফারুক মিয়া। দুটি আবেদনই নাকচ হয়ে যায়।

প্রথম আলো এক প্রতিবেদনে জানিয়েছে, গত সোমবার রাতে রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটির উল্টো দিকে একটি গাড়ি তাঁকে ধাক্কা মেরে পালিয়ে যায়। ঘটনার আশপাশে থাকা কয়েকজন সাংবাদিক তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সংকটাপন্ন অবস্থা দেখে হাসপাতালের চিকিৎসকেরা তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করেন। চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁর একটি পা ভেঙে গেছে। তবে সবচেয়ে গুরুতর হলো মাথার আঘাত।

মঙ্গলবার বেলা দুইটার দিকে আলোকচিত্র সাংবাদিক জিয়া ইসলামকে অ্যাম্বুলেন্সে করে অ্যাপোলো হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার করে চিকিৎসকদের একটি দল। অস্ত্রোপচারের পরে চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁকে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হবে। তবে পর্যবেক্ষণের সময় বাড়তে পারে।

মামলার এজাহারে বলা হয়েছে, সোমবার রাত সাড়ে ১১টার সময় বসুন্ধরা শপিং মলের সামনের সড়ক দিয়ে মোটরসাইকেলে করে যাওয়ার সময় একটি বেপরোয়া গতির গাড়ি জিয়ার মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় সেখানে থাকা আরও কয়েকজন সাংবাদিক গাড়িটি থামানোর চেষ্টা করেন। কিন্তু ধাক্কা দেওয়ার পরে গাড়িচালক সেখানে না দাঁড়িয়ে গাড়ির সামনে-পেছনের লাইট বন্ধ করে দিয়ে দ্রুতগতিতে পালিয়ে যান। যে কারণে গাড়ির নম্বরপ্লেট তাৎক্ষণিকভাবে কেউ দেখতে পারেননি। দুজন সাংবাদিক আহত জিয়া ইসলামকে একটি অটোরিকশায় তুলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

প্রায় দুই দশকের সাংবাদিকতা জীবনে বহুবার হামলা ও দুর্ঘটনার শিকার হয়েছেন জিয়া ইসলাম। এর মধ্যে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলার ঘটনায়ও তিনি আহত হয়েছিলেন। আহত হলেও তিনি ক্যামেরা ছাড়েননি। ২১ আগস্ট হামলার বহুল প্রচারিত ছবিগুলোর বেশ কটিই জিয়া ইসলামের তোলা।

আপনার মন্তব্য

আলোচিত