তপন কুমার দাস, বড়হাট, মৌলভীবাজার থেকে

০১ এপ্রিল, ২০১৭ ১৫:২৯

শিববাড়ি বিস্ফোরণের প্রধান হোতা বড়হাটে নিহত: মনিরুল

সিলেটের শিববাড়িতে জঙ্গি আস্তানা আতিয়া মহলের অদূরে বিস্ফোরণ ঘটিয়ে নিরীহ মানুষ ও পুলিশ এবং র‌্যাবের কর্মকর্তাদের হত্যার প্রধান হোতা বড়হাটের ‘অপারেশন ম্যাক্সিমাস’ এ নিহত হয়েছেন। সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছেন কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

শনিবার (১ এপ্রিল) দুপুরে বড়হাটের হোসেন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘তিন জঙ্গির মধ্যে দুজন পুরুষ ও এক নারী রয়েছে।’ তারা কীভাবে নিহত হল তা নিশ্চিত করে এখনো জানাতে পারেননি তিনি।

সংবাদ সম্মেলনে মনিরুল বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল সিলেটের আতিয়া মহলের অভিযানের সময় বিস্ফোরণে আমাদের তিনজন সাহসী কর্মকর্তা লে. কর্নেল আজাদ, পুলিশ পরিদর্শক (ওসি) মনিরুল ইসলাম, আবু কয়সরসহ আরো যে ৪জন নিরীহ প্রাণ গেছে আমরা টেকনোলজির মাধ্যমে পরীক্ষা করে দেখেছি তারা বড়হাট থেকে গিয়ে সেখানে এই ঘটনা ঘটিয়েছে।

'ঘটনা ঘটিয়ে তারা আবার বড়হাটের আস্তানায় নিরাপদে ফিরত আসতে পেরেছিল। তাই সেখান থেকে আমরা বুঝতে পেরেছিলাম এখানে বোমা ও বেশ কিছু বিস্ফোরকসহ এখন মিড আপার ফিল্ড লেভেলের বিশেষজ্ঞ জঙ্গি রয়েছে। অন্তত হাই লেভেল না হলেও মিড লেভের জঙ্গি এখানে রয়েছে। আমরা আগেই জানতে পেরেছিলাম এখানে তিনজন অবস্থান করছে। এদের মধ্যে দুইজন পুরুষ ও একজন মহিলা। এখানে তিনজনের মধ্যে যে সিলেটে গেছে এবং ঘটনা ঘটিয়ে নিরাপদে ফিরে এসেছে আমরা তার উপস্থিতি (বড়হাটে) কনফার্ম করতে পেরেছিলাম।'


আপনার মন্তব্য

আলোচিত