সিলেটটুডে ডেস্ক

২৩ মে, ২০১৭ ২০:০৯

দুই পুলিশ কর্মকর্তাসহ রেইনট্রির এমডি ও জিএমকে তলব

দুই পুলিশ কর্মকর্তাসহ হোটেল রেইনট্রির এমডি ও জিএমকে নোটিশ পাঠিয়ে তলব করেছে জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত কমিটি।

রাজধানীর বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের মামলার পর জাতীয় মানবাধিকার কমিশনের গঠিত তদন্ত কমিটি মঙ্গলবার (২৩মে) বিকেলে ওই চারজনকে তলব করে নোটিশ পাঠায়।

নোটিশে তলব করা হয় ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মোশতাক আহমেদ, বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরমান আলী এবং রেইনট্রি হোটেলের ব্যবস্থাপনা পরিচালক আদনান হারুন ও জেনারেল ম্যানেজার ফ্রাঙ্ক ফরগেটকে।

তদন্ত কমিটির প্রধান নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ‘ধর্ষণ’ নিয়ে গঠিত জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত কমিটির আজ একটি বৈঠক ছিল। সেই বৈঠকে সিদ্ধান্ত হয় যে তাদের বক্তব্য নেওয়া প্রয়োজন। এ কারণে ওই চারজনকে আগামী ২৫ মে শুনানির সময় উপস্থিত হতে বলা হয়েছে। নোটিশ পাঠিয়ে ওই দিন বিকেল ৪টার সময় তাঁদের হাজির হতে বলা হয়েছে।

গত ২৮ মার্চ বনানীর রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ৬ মে একটি মামলা হয়। বনানী থানায় সেই মামলা নিতে দেরি করা, পুলিশির গাফিলতি ও রেইনট্রি হোটেলের সম্পৃক্ততার বিষয়গুলো খতিয়ে দেখতে গত ৮ মে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে জাতীয় মানবাধিকার কমিশন। কমিটিতে নজরুল ইসলাম ছাড়াও রয়েছেন নুরুন নাহার ওসমানী, এনামুল হক চৌধুরী, মো. শরীফ উদ্দিন ও এম রবিউল ইসলাম।

আপনার মন্তব্য

আলোচিত