সিলেটটুডে ডেক্স

২৪ মে, ২০১৭ ১৭:০০

দিনাজপুরে জেএমবি’র দুই সদস্য গ্রেপ্তার

দিনাজপুরে জেএমবি’র দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার (২৩ মে) গভীর রাতে র‌্যাব-১৩ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দিনাজপুরের চেহেলগাজি মাজার সংলগ্ন এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত জেএমবি সদস্যরা হলেন গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর পোড়াহাড়িয়া গ্রামের বাদশা মিয়ার পুত্র বাদল মিয়া ওরফে বাদল হানজালা (৩২) ও রংপুরের পীরগঞ্জ উপজেলার ঘোড়াবান গ্রামের আব্দুস সামাদের পুত্র বেলাল হোসেন (২৫)।

বুধবার (২৪ মে) র‌্যাব-১৩ এর অধিনায়ক লে. কর্নেল এটিএম আতিকুল্লুাহ্ আতিক এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃত বাদল গত ৮ বছর ধরে নিজ এলাকা ছেড়ে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে ছদ্মবেশে আত্মগোপনে ছিলেন। এর আগে বাদল গাইবান্ধায় একটি মসজিদে ইমামতি করার পাশাপাশি মুসল্লিদের জিহাদি কর্মকাণ্ডে সম্পৃক্ত হওয়ার জন্য উদ্বুদ্ধ করতেন। এছাড়াও ওই এলাকায় জিহাদি লিফলেট বিতরণ করতেন। তিনি জেএমবির একজন সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে গাইবান্ধা সদর থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ও গোবিন্দগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা রয়েছে।

অপরদিকে বেলাল হোসেন সংগঠনের নিয়মিত মাসিক চাঁদা দিতেন। তিনি কাওমী মাদরাসায় কাফিয়া পর্যন্ত পড়াশোনা শেষ করে বিভিন্ন পেশার পাশাপাশি জেএমবির কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। দিনাজপুর সদর থানায় তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত