সিলেটটুডে ডেস্ক

২৪ মে, ২০১৭ ২২:৫৪

ঈদের যাত্রীদের জন্য প্রস্তুত থাকবে নয়শ’ বাস

আসন্ন ঈদে ঘরমুখী যাত্রীদের সেবা নিশ্চিত করতে বিআরটিসির নয়শ’ বাস প্রস্তুত থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৪ মে) সকালে কমলাপুর বাস ডিপোতে আসন্ন রোজার ঈদে বিআরটিসির সেবার মান বৃদ্ধি বিষয়ক মতবিনিময় সভায় এ কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, এই নয়শ বাসের পাশাপাশি তাৎক্ষণিক পরিস্থিতি মোকাবেলায় মহাখালী, গাবতলী, যাত্রাবাড়ি ও সায়েদাবাদ টার্মিনালে আরও পঞ্চাশটি বাস প্রস্তুত রাখা হবে। যাত্রীসেবা প্রদানের বিষয়গুলো তদারক করতে খোলা হবে নিয়ন্ত্রণ কক্ষ। নয়শ’টি বাসের মধ্যে ৪৬৬টি বাস জেলা-উপজেলা পর্যায় পর্যন্ত যাবে।

মন্ত্রী জানান, ঈদের সময়ে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে বিআরটিসির তিনটি মনিটরিং টিম রাখা হবে। এছাড়া সড়কে যানবাহনের কোন প্রকার সমস্যা হলে তাৎক্ষণিকভাবে মেরামতের জন্য পাঁচ সদস্য বিশিষ্ট চারটি কারিগরি টিম টাঙ্গাইল, বগুড়া, রংপুর এবং কাঁচপুর ব্রিজ এলাকায় স্ট্যান্ডবাই রাখা হবে।

তিনি বলেন, ঈদের সাতদিন আগ থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ঈদ পরবর্তী তিনদিন পর্যন্ত স্পেশাল সার্ভিস চলবে। ঈদের সময় সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি ভাড়া আদায় করতে দেওয়া হবে না। ঘরমুখো যাত্রীদের নিরাপত্তা ও যানজট নিয়ন্ত্রণে রাখতে সড়কে ট্রাফিক পুলিশের পাশাপাশি অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও নিয়োজিত থাকবে।

এর আগে মন্ত্রী বিআরটিসির অবসরপ্রাপ্ত ২১ জন কর্মকর্তা-কর্মচারীর অনুকূলে পেনশন ও গ্র্যাচুইটির বকেয়া পাওনার চেক তুলে দেন।

আপনার মন্তব্য

আলোচিত