সিলেটটুডে ডেস্ক

০৮ জুন, ২০১৭ ১৬:৪৮

আপন জুয়েলার্সের তিন মালিকের বিরুদ্ধে মামলা

শুল্ক ফাঁকি দেয়ার অভিযোগে আপন জুয়েলার্সের তিন মালিক দিলদার আহমেদ, গুলজার আহমেদ ও আজাদ আহমেদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন কাষ্টমস ইন্টেলিজেন্স।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে মামলাটি দায়ের করা হয়।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, রাজধানীর পাঁচটি শো রুম থেকে পাওয়া প্রায় সাড়ে ১৩ মণ স্বর্ণের মধ্যে মাত্র ২০ কেজি স্বর্ণের শুল্ক দেয়া হলেও বাকি মজুদ স্বর্ণের অনুকূলে কোনো শুল্ক দেয়া হয়নি এমন তদন্ত প্রমাণ হওয়ার পর মামলা দায়ের করেন কাষ্টমস ইন্টেলিজেন্স।

গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, স্বর্ণ মজুদের ঘটনা, চোরাচালান, আয়কর ফাঁকি এবং জ্ঞাত সম্পদের চেয়ে অতিরিক্ত সম্পদ অর্জনের অভিযোগে আপন জুয়েলার্সের তিন মালিকের বিরুদ্ধে আরও মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আপন জুয়েলার্সের সমুদয় স্বর্ণ ফেরত দেয়ার দাবিতে বাংলাদেশ জুয়েলার্স সমিতির ধর্মঘটে যাওয়ার হুমকি দেয়ার পরদিন এই মামলা দায়ের করা হলো। গতকাল সংবাদ সম্মেলন করে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আপন জুয়েলার্সের জব্দ করা সব সোনা-হীরা ফেরত ও স্বর্ণ আমদানির নীতিমালা বাস্তবায়নের দাবি জানান বাংলাদেশ জুয়েলার্স সমিতি। নইলে আগামী রোববার (১১ জুন) থেকে সারা দেশে অনির্দিষ্টকালের ধর্মঘট পালনের ঘোষণা দিয়েছেন তারা।

আপনার মন্তব্য

আলোচিত