সিলেটটুডে ডেস্ক

০৫ জুলাই, ২০১৭ ০০:৩০

ডিবিতে ফরহাদ মজহারের মামলা

কবি, প্রাবন্ধিক, রাজনৈতিক বিশ্লেষক ফরহাদ মজহারের অপহরণ মামলা আদাবর থানা থেকে ডিবিতে স্থানান্তর করা হয়েছে। ডিবির যুগ্ম-কমিশনার আব্দুল বাতেন এ তথ্য জানিয়েছেন।

সোমবার (৩ জুলাই) ভোর ৫টার দিকে মোহাম্মদপুরের রিং রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হন ফরহাদ মজহার। ভোর ৫টা ২৯ মিনিটে তিনি তার স্ত্রীকে ফোন করে বলেন, ‘ফরিদা, ওরা আমাকে নিয়ে যাচ্ছে। ওরা আমাকে মেরে ফেলবে।’ এরপর ফরিদা আখতার সোমবার আদাবর থানায় গিয়ে সাধারণ ডায়েরি করেন।

পরে এ সাধারণ ডায়েরি অপহরণ মামলার এজাহার হিসেবে গ্রহণ করা হয়। দণ্ডবিধির ৩৬৫ ও ৩৮৫ ধারায় মামলাটি রুজু করা হয়, মামলা নম্বর ০৪/১১৭।

ফরহাদ মজহারকে অপহরণের অভিযোগ পাওয়ার পর উদ্ধারের অভিযানে নামে র‌্যাব ও পুলিশ। সোমবার রাতে র‌্যাব-৬ একটি টিম যশোর নোয়াপাড়া থেকে তাকে উদ্ধার করে। পুলিশের সহকারী কমিশনার (এসি) হাফিজ আল ফারুকের নেতৃত্বে তাকে যশোর থেকে ঢাকায় আনা হয়। মঙ্গলবার সকালে আদাবর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয় ফরহাদ মজহারকে।

এরপর তাকে নিয়ে যাওয়া হয় মিন্টো রোডের গোয়েন্দা কার্যালয়ে। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে জবানবন্দি দেওয়ার জন্য আদালতে পাঠানো হয়। জবানবন্দি দেওয়ার পর তিনি নিজ জিম্মায় যাওয়ার আবেদন করলে শুনানি শেষে তার এই আবেদন মঞ্জুর করেন আদালত। আদালত থেকে বের হয়ে ফরহাদ মজহার পরিবারের সদস্যদের সঙ্গে সরাসরি বারডেম হাসপাতালে যান এবং সেখানে ভর্তি হন।

আপনার মন্তব্য

আলোচিত