সিলেটটুডে ডেস্ক

০৫ জুলাই, ২০১৭ ০৮:৩৮

বয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৩

গাজীপুরে মাল্টিফ্যাবস পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় ধ্বংসস্তূপ থেকে আরো চারজনের লাশ উদ্ধার করেছেন উদ্ধারকর্মীরা। এ নিয়ে মঙ্গলবার রাত পর্যন্ত ওই ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে। এঁদের মধ্যে ১০ জনের পরিচয় পাওয়া গেছে।

এরই মধ্যে ১০ জনের লাশ তাঁদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। ঘটনার পর থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত ফায়ার সার্ভিস ও উদ্ধারকর্মীরা বিধ্বস্ত কারখানার ধ্বংসাবশেষ সরিয়ে হতাহতদের খোঁজে ঘটনাস্থলে উদ্ধারকাজ করছিলেন।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর, গাজীপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক আক্তারুজ্জামান ও জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত মোট ১৩ জন নিহত হয়েছেন। এঁদের মধ্যে একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন।

তারা আরো জানান, নিহতদের মধ্যে মঙ্গলবার সকালে একজনের এবং বিকেলে আরো তিনজনের লাশ ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়। অপর নয়জনের লাশ ঘটনার দিন রাতেই উদ্ধার করা হয়। নিহতের সংখ্যা আরো বৃদ্ধি পাওয়ার আশঙ্কা আছে। তবে সম্পূর্ণ কারখানা চালু থাকলে হতাহতের সংখ্যা আরো অনেক বৃদ্ধি পেত বলে তাঁরা জানান।

প্রসঙ্গত, কাশিমপুর নয়াপাড়া এলাকায় মাল্টিফ্যাবস লিমিটেড নামের পোশাক কারখানায় সোমবার (৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বয়লার বিস্ফোরিত হয়। এতে কারখানার চারতলা ভবনের নিচতলা ও দ্বিতীয় তলার দুই পাশের দেয়াল, দরজা-জানালা ও যন্ত্রপাতি উড়ে যায় এবং দুমড়েমুচড়ে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে পড়ে ধ্বংসস্তূপে পরিণত হয়।

আপনার মন্তব্য

আলোচিত