সিলেটটুডে ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০১৭ ১২:৫৭

বেতন কাঠামোর দাবিতে দ্বিতীয় দিনের মতো অনশনে সহকারী শিক্ষকরা

বেতন বৈষম্য নিরসনের দাবিতে রোববার দ্বিতীয় দিনের মতো আমরণ অনশন অব্যাহত রেখেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকরা। এদের মধ্যে কয়েকজন শিক্ষক অসুস্থ হয়েছেন বলে খবর পাওয়া যায়।

রাজধানীতে কেন্দ্রীয় শহীদ মিনারে ‘বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের’ ব্যানারে শনিবার সকাল ১০টায় এ অনশন শুরু করেন তারা।

অসুস্থদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে শিক্ষক নেতারা জানান। আহতদের মধ্যে চারজনের নাম পাওয়া গেছে। এরা হলেন, নাছরিন আক্তার, হুমায়ুন কবীর, সিদ্দিকুর রহমান, ও রাশেদ।

এদিকে অনশনে যোগ দিতে আসতে পুলিশের বিরুদ্ধে বাধা দেয়ার অভিযোগ উঠেছে। শহীদ মিনারের আশেপাশের রাস্তার মোড়ে শিক্ষকদের আটকে দেয়া হচ্ছে বলে দাবি করেছেন শিক্ষকরা।

মহাজোটের অধীনে সহকারী শিক্ষকদের ১০টি সংগঠনের দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার শিক্ষকরা এক দফা দাবি আদায়ের এ অনশন কর্মসূচি পালন করছেন। শহীদ মিনার প্রাঙ্গণে পাটি, পত্রিকা বিছিয়ে পৌষের শীতের রাত পার করেছেন ‘মানুষ গড়ার কারিগর’ এসব শিক্ষকরা।

এদিকে সরকারের পক্ষ থেকে কোনো ধরনের যোগাযোগ করা হয়েছে কি না জানতে চাইলে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিক রবিউল বলেন, শনিবার রাতে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা হয়েছে। তবে দাবি পূরণের কোনো আশ্বাস তারা দেননি। তাই আমাদের অনশন চলবে।

অনশনে জোটের নেতারা বলছেন, প্রধান শিক্ষকদের এক ধাপ নিচে জাতীয় বেতন স্কেলের ১১তম গ্রেডে তাদের বেতন দিতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা অনশন চালিয়ে যাবেন। এখান থেকে বিজয় না নিয়ে তারা ফিরে যাবেন না।

আপনার মন্তব্য

আলোচিত