সিলেটটুডে ডেস্ক

২৫ ডিসেম্বর, ২০১৭ ১৩:৪৫

শিক্ষকদের অনশন : দাবি না মানলে বিদ্যালয় অচল করে দেয়ার হুমকি

বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের সভাপতি আনিসুর রহমান হুঁশিয়ারি দিয়েছেন, প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়ার পর দাবি মেনে না নিলে বিদ্যালয় অচল করে দেওয়া হবে।

সোমবার (২৫ ডিসেম্বর) প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের সঙ্গে সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের দাবিতে তৃতীয় দিনের মতো চলমান অনশনে এ ঘোষণা দেন তিনি। গত শনিবার থেকে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে অনশনে বসেছেন দেশের প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।

আনিসুর রহমান বলেন, "তিন দিন ধরে আমরা ন্যায্য দাবির জন্য অনশন করছি, অসুস্থ হয়ে পড়ছি; কিন্তু কেউ এ বিষয়ে ভ্রুক্ষেপ করছেন না। আজ সন্ধ্যার মধ্যে যদি আমাদের দাবি মেনে না নেওয়া হয়, তাহলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব। আমরা আবারও প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেবো, যদি তিনি আমাদের ন্যায্য দাবি মেনে না নেন, তাহলে আমরা বিদ্যালয় অচল করে দেবো।"

কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন চলাকালে নতুন করে তিনজন অসুস্থ হয়েছেন। এ নিয়ে অনশনে ৩৬ জন অসুস্থ হয়েছেন জানিয়ে সভাপতি আনিসুর রহমান বলেন, "আমরা যৌক্তিক দাবি নিয়ে আন্দোলন করছি। সরকার আমাদের দাবি মেনে নেবে বলে আশা করছি।"

গতকাল রোববার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের সঙ্গে শিক্ষকদের প্রতিনিধির বৈঠক করার কথা থাকলেও বৈঠক হয়নি। আজ সোমবার দুপুরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বৈঠক হওয়ার কথা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত