সিলেটটুডে ডেস্ক

৩১ জানুয়ারি, ২০১৮ ২০:৪৪

ঢাবিতে ছিনতাইয়ের অভিযোগে ২ ছাত্রলীগ কর্মী আটক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে দুই ব্যক্তিকে মারধর করে টাকা ছিনতাইয়ের সময় হাতেনাতে ধরা পড়েছে দুই শিক্ষার্থী। পরে তাদেরকে পুলিশে দিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী রাসেল ও আবু বক্কর সবুজ বিশ্ববিদ্যালয়ের কলাভবন এলাকায় ছিনতাইয়ের কবলে পড়েন। মারধরের একপর্যায়ে রাসেলের মাথায় ইট দিয়ে আঘাত করে ছিনতাইকারীরা। পরে তাকে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেওয়া হয়।

ঘটনায় আটক মারুফ হোসেন রাষ্ট্রবিজ্ঞান ও বিল্লাল হোসেন উর্দু বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। জানা যায়, ছিনতাইকারী মারুফ সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিদুল ইসলাম শাহীনের এবং বিল্লাল বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের সভাপতি ফকির রাসেলের অনুসারী।

এ বিষয়ে শাহীন তার অনুসারী মারুফ সম্পর্কে কিছু না বললেও ফকির রাসেল বলেছেন, বিল্লালের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশই ব্যবস্থা নেবে।

নাম প্রকাশ অনিচ্ছুক থানার এক পুলিশ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন- প্রক্টরিয়াল বডির সহায়তায় রাতেই দুজনকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়।

আবু বক্কর সবুজ বলেন, “রাজধানীর বিভিন্ন স্থানে কোম্পানির পণ্য বিক্রির টাকা ক্যাম্পাসে বসে হিসাব করছিলাম আমরা। এসময় ১০-১২ জন ছেলে এসে জানতে চায় আমরা কি করছি। এরপর তারা ব্যাগে থাকা হাজার দশেক টাকা ছিনিয়ে নেয়। বাধা দিতে গেলে রাসেলের মাথায় ইট দিয়ে আঘাত করে। পরে অন্যরা চলে গেলেও তারা (মারুফ ও বিল্লাল) আমাদের আবারও ইট দিয়ে মারার চেষ্টা করলে আমি চিৎকার দেই। তখন কয়েকজন এসে আমাদের উদ্ধার করে এবং দুইজনকে আটক করে।”

ছিনিয়ে নেওয়া টাকা ফেরত পেয়েছেন বলে জানান সবুজ।

আপনার মন্তব্য

আলোচিত