সিলেটটুডে ডেস্ক

১০ ফেব্রুয়ারি , ২০১৮ ১৩:১২

ফের চালু হতে যাচ্ছে ঢাকা-লন্ডন সরাসরি কার্গো ফ্লাইট

২০১৬ সালের মার্চ মাস থেকে ঢাকা-লন্ডন সরাসরি কার্গো ফ্লাইট বন্ধ রয়েছে। তবে শিগগিরই ফের চালু হতে পারে ঢাকা-লন্ডন সরাসরি কার্গো ফ্লাইট। ঢাকায় সফররত ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন এমন সম্ভাবনার কথা।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে বরিস জনসন বলেন, বাংলাদেশ সরকার এ ব্যাপারে যথেষ্ট পদক্ষেপ গ্রহণ করেছে এবং এই অগ্রগতিতে আমরা সন্তুষ্ট।

তিনি বলেন, বাংলাদেশ গত কয়েক দশকের মধ্যে একটি বড় মানবিক সংকটে রোহিঙ্গাদের জরুরি আশ্রয় দিয়ে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছে। রোহিঙ্গাদের তাদের দেশে মর্যাদার সঙ্গে প্রত্যাবর্তন ও স্থায়ীভাবে বসবাস করানো এখন গোটা বিশ্বের জন্যই চ্যালেঞ্জ।

রোহিঙ্গাদের দেখতে শনিবার তিনি কক্সবাজার যাবেন বলে জানান বরিস। এছাড়া রোহিঙ্গাদের বিষয়ে কথা বলতে তিনি মিয়ানমারেও যাবেন বলে সাংবাদিকদের জানান।

প্রায় ১০ বছর পর যুক্তরাজ্যের কোন পররাষ্ট্রমন্ত্রী ঢাকা সফর করছেন। এর আগে ২০০৮ সালে যুক্তরাজ্যের তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী ডেভিড মিলিব্যান্ড ঢাকা সফর করেছিলেন।

যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন দুই দিনের সফরে শুক্রবার বিকেল ৫টার দিকে ঢাকার শাহজালাল মিানবন্দরে পৌঁছান। এরপর সন্ধ্যায় তিনি যোগ দেন দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে।

বৈঠকে উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব শহিদুল হক ও বাংলাদেশে ব্রিটিশ হাইকশিনার অ্যালিসন ব্লাকসহ দুইদেশের উর্ধতন কর্মকর্তারা।

আপনার মন্তব্য

আলোচিত