সিলেটটুডে ডেস্ক

১২ ফেব্রুয়ারি , ২০১৮ ১৪:০৫

কুমিল্লায় নাশকতার মামলা: খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানো হচ্ছে

তিন বছর আগে কুমিল্লার চৌদ্দগ্রামে বিএনপির অবরোধ চলাকালে বাসে পেট্রোল বোমা হামলার ঘটনায় করা পৃথক তিনটি মামলার মধ্যে একটি মামলায় দলটির চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানোর প্রস্তুতি নিচ্ছে পুলিশ। এরই মধ্যে এসব মামলার গ্রেপ্তারি পরোয়ানা কুমিল্লা থেকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাছে পাঠানো হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে মামলার তদন্ত কর্মকর্তা কুমিল্লা ডিবি পুলিশের ইন্সপেক্টর ফিরোজ এ তথ্য জানান।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি রাতে বিএনপির অবরোধ চলাকালে উপজেলার জগমোহনপুরে কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা হামলা হয়। এতে বাসটিতে আগুন ধরে আটজন দগ্ধ হয়ে মারা যান।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বিএনপি-জামায়াতের ৫৬ জনের নাম উল্লেখ করে, আরও ১৫ থেকে ২০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি দেখিয়ে মামলা করেন।

এ নাশকতার ঘটনায় কুমিল্লায় করা মামলায় বিএনপির বেশ কয়েকজন শীর্ষ নেতা জামিন নিয়েছেন। তবে খালেদা জিয়া এসব মামলায় জামিন আবেদন করেননি। এর একটি মামলায় খালেদা জিয়াসহ অনুপস্থিত ৪৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দেশের বিভিন্ন আদালতে আরও ৩৬ মামলা রয়েছে। এ ছাড়া খালেদা জিয়ার পরিবারের বিরুদ্ধে এসব মামলার মধ্যে ১১টি উচ্চ আদালতের নির্দেশে স্থগিত রয়েছে। কিছু মামলা রুজু হওয়ার পর আদালতের নির্দেশে প্রাথমিক তদন্ত চলছে। এ ছাড়া কয়েকটি মামলার চার্জগঠনের ওপর শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আপনার মন্তব্য

আলোচিত