নিজস্ব প্রতিবেদক

২৫ ফেব্রুয়ারি , ২০১৮ ১৬:২১

সোমবার ঢাকা-কলকাতায় অভিজিৎ স্মরণে আলোক প্রজ্বলন

বিজ্ঞান লেখক অভিজিৎ রায়ের ৩য় মৃত্যুবার্ষিকীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির অভিজিৎ চত্বরে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করে আলোক প্রজ্বলন কর্মসূচি পালন করা হবে। পাশাপাশি কলকাতার বারাসাত স্টেশন, ১ নং টিকিট কাউন্টারের সামনে চাতালে অভিন্ন কর্মসুচি পালন করা হবে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় এই কর্মসূচি পালন করা হবে।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি অমর একুশে গ্রন্থমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ইসলামপন্থি জঙ্গিদের চাপাতির কোপে নিহত হন মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা, বিজ্ঞানমনষ্ক লেখক, ব্লগার অভিজিৎ রায়। আহত হন তার স্ত্রী বন্যা আহমেদ।

এ কর্মসূচির আয়োজন করেছে পূর্ব-পশ্চিম নামের ফেসবুক ভিত্তিক একটি গ্রুপ। কর্মসূচির অন্যতম আয়োজক অপরাজিতা সংগীতা জানান, মৌলবাদের কালো থাবায় বারবার বিপর্যস্ত হয়েছে মুক্তচিন্তা। অভিজিৎ রায়কে খুনের পর ধর্মান্ধদের চাপাতির আঘাতে ধারাবাহিকভাবে খুন হয়েছে ওয়াশিকুর বাবু, অনন্ত বিজয় দাশ, নীলাদ্রি চট্টোপাধ্যায় নীল, ফয়সাল আরেফীন দীপন, নাজিমুদ্দিন সামাদ, অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী, জুলহাস মান্নান, মাহবুব তনয়সহ অনেকে।

অভিজিৎ রায় সহ নিহতদের স্মরণের পাশাপাশি সকল হত্যাকাণ্ডের বিচার কার্যক্রমকে গতিশীল করার দাবি জানাতে সবাইকে যথাসময়ে উপস্থিত থাকতে আয়োজকদের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত