সিলেটটুডে ডেস্ক

০৩ এপ্রিল, ২০১৮ ১৮:৫৯

বিকেল ৫টার মধ্যে শেষ করতে হবে নববর্ষের অনুষ্ঠান

এবারো বিকেল ৫টার মধ্যে উন্মুক্ত স্থানে পহেলা বৈশাখের অনুষ্ঠান শেষ করতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে রাজধানীর রবীন্দ্র সরোবরে অনুষ্ঠান চলবে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

মঙ্গলবার (৩ এপ্রিল) সচিবালয়ে বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন,  পহেলা বৈশাখের মূল অনুষ্ঠানটি রমনার বটমূলে করবে ছায়ানট। এছাড়া রবীন্দ্র সরোবরে অনুষ্ঠান হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ ও টিএসসির অনুষ্ঠান অবশ্যই ৫টার মধ্যে শেষ করতে হবে। শুধু রবীন্দ্র সরোবরে চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। মঙ্গল শোভাযাত্রা বের হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা থেকে। দুষ্কৃতিকারীরা মুখোশ ব্যবহার করে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেজন্য এটি ব্যবহার করা যাবে না।

তবে মুখোশ হাতে রেখে শোভাযাত্রায় অংশ নিতে হবে। ইভটিজিং রোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে এবং ভুভুজেলা বাজানো যাবে না বলেও জানান মন্ত্রী।

আসাদুজ্জামান খাঁন কামাল জানান, নিরাপত্তার স্বার্থে রমনা লেক ও হাতিরঝিল এলাকায় পর্যাপ্ত সংখ্যক ডুবুরি, দমকল বাহিনী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। অনুষ্ঠানস্থলে ম্যাচ ও লাইটার নিয়ে প্রবেশ করা যাবে না। মোটরসাইকেল চালক ব্যতীত অন্য আরোহী ও ব্যাকপ্যাক বহন করা যাবে না। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছাড়াও আয়োজকদের নিজস্ব নিরাপত্তা থাকবে।

নববর্ষে আত্মীয় স্বজনদের সাথে সময় কাটানোর পরামর্শ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিরাপত্তা সবার আগে। আমরা বলছি, ৫টার পর যার যার বাড়িতে চলে যান। বাড়িতে গিয়ে অনুষ্ঠান করেন, আত্মীয়-স্বজনকে সময় দেন। কিংবা ঘরের ভেতরে অনুষ্ঠান করেন, হলরুমে অনুষ্ঠান করেন।

বৈঠকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, সিটি কর্পোরেশন, স্থানীয় সরকার, বিদ্যুৎ বিভাগ ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত