সিলেটটুডে ডেস্ক

০৯ এপ্রিল, ২০১৮ ১৫:২৬

ওবায়দুর কাদেরের সাথে দেখা করতে যাচ্ছেন ২০ আন্দোলনকরী

কোটা সংস্কার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ২০ সদস্যের প্রতিনিধি দল ঢাকার ধানমন্ডিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাচ্ছেন।  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সেখানেই কথা হবে আন্দোলনরত শিক্ষার্থীদের।

সোমবার (৯ এপ্রিল) দুপুরে আন্দোলনকারীদের অন্যতম সমন্বয়ক হাসান আল মামুন দোয়েল চত্বরে সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, আমাদের ২০ সদস্যদের একটি প্রতিনিধি দল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যাচ্ছে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সঙ্গে কথা বলতে। আলোচনা শেষে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এর আগে গত রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ওবায়দুল কাদের আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন।

এদিকে গত রাতে থেমে থেমে চলা পুলিশ-আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষের পর পুলিশের সাথে আলাপ করেন মামুন। মামুন বলেন, আমরা পুলিশকে বলেছি টিএসসিতে শান্তিপূর্ণ আন্দোলন করবো। তারা যেন আমাদের ওপর হামলা না করেন। পুলিশ এতে রাজি হয়েছে।

কথা বলতে আসা মামুনসহ আরেকজনের বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্রের ছবি তুলে রাখে পুলিশ। সেখানে নিয়োজিত কর্মকর্তারা জানান, শিক্ষার্থীরা যদি শান্তিপূর্ণ আন্দোলন না করে ভাঙচুর করে, তাহলে পুলিশ ব্যবস্থা নেবে এবং এই দু’জনের বিরুদ্ধে মামলা দেবে।

বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলন করে আন্দোলনের সমন্বয়ক রাশেদ খান বলেছিলেন, গ্রেপ্তার শিক্ষার্থীদের মুক্তি না দিলে এবং হামলাকারী পুলিশ সদস্যদের বিচার না করলে বিকেল থেকে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

এই ঘটনায় সারাদেশের বিশ্ববিদ্যালয়ের চলছে আন্দোলন। শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখায় কার্যত বন্ধই রয়েছে বিশ্ববিদ্যালয়গুলোর স্বাভাবিক কার্যক্রম।

আপনার মন্তব্য

আলোচিত