সিলেটটুডে ডেস্ক

০৯ জুলাই, ২০১৮ ০১:১৮

মুক্তিযোদ্ধাকে তাচ্ছিল্যের সুরে ‘যাহ ব্যাটা’ বললেন চিকিৎসক

ঢাকার জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে চিকিৎসা নিতে আসা একজন মুক্তিযোদ্ধার সঙ্গে এক চিকিৎসকের দুর্ব্যবহারের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে মুক্তিযোদ্ধা শেখ ফারুকুজ্জামানের সঙ্গে কথোপকথনের এক পর্যায়ে তাকে তাচ্ছিল্যের সুরে ‘যাহ ব্যাটা’ বলতে শোনা যায় বয়সে তরুণ এক চিকিৎসককে।

রোববার (৮ জুলাই) মুক্তিযোদ্ধা শেখ ফারুকুজ্জামানের (৬৫) ছেলে শেখ দুর্জয় জামানে এক ফেসবুক পোস্টে ওই ভিডিওগুলো দেখা যায়।

দুর্জয় জামানের ফেসবুক পোস্ট থেকে জানা যায়, বৃহস্পতিবার রাত ১২টার পর থেকেই ফারুকুজ্জামান বুকে ব্যথা অনুভব করতে থাকেন। অবস্থা খারাপের দিকে গেলে রাত ৩টার দিকে তাকে ধানমণ্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে অক্সিজেন দিয়ে ইসিজি করানোর পর চিকিৎসকরা সিসিইউতে রাখার পরামর্শ দেন। তবে সেখানে সিসিইউর সিট খালি না থাকায় শেরেবাংলা নগরে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়া হয়।

“সেখানে ভর্তি করার পর সিসিইউতে কর্তব্যরত একজন বলেন, সিট খালি নাই। অথচ সেখানে তিনটি সিট খালি ছিল। ইসিজি করার পর বাবাকে বারান্দায় শুতে থাকতে হবে বলে জানান তারা।” বললেন দুর্জয় জামান।

দুর্জয় জানান, আমার বাবার মুক্তিযোদ্ধা পরিচয় শুনে তিনি (কর্তব্যরত চিকিৎসক) হঠাৎ তার সাথে চিৎকার করে ওঠেন। তখন আমরা তার সাধারণ রোগীদের সাথে এইরূপ ব্যাবহারের প্রতিবাদ করলে এক পর্যায়ে এই ডাক্তার আমাদের সাথে তুই তাকারী ও অশ্লীল ভাষায় গালিগালাজ করতে করতে তার চেয়ার থেকে উঠে হাসপাতালের সব কর্মীদের ডাকতে বলেন ও আমার বাবা এবং আমার দিকে তেড়ে আসেন।

এরপর তারা ওই হাসপাতাল ছেড়ে আসার সিদ্ধান্ত নেন জানিয়ে দুর্জয় বলেন, “ভোর পৌনে ৬টার দিকে জরুরি বিভাগে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকের সঙ্গে দেখা করতে গিয়ে দেখি, তিনি অন্যান্য রোগীদের সঙ্গে খুব খারাপ ব্যবহার করছেন।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক আফজালুর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেন নি।

ভাইরাল হওয়া এই ফেসবিক পোস্টটি কয়েকশ মানুষ শেয়ার করেছেন, মন্তব্যও করেছেন অনেকে। ওই চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তারা।

ফেসবুকের সেই পোস্টের সাথে ফারুকুজ্জামানের মুক্তিযোদ্ধা সনদের অনুলিপি দিয়েছেন শেখ দুর্জয় জামান।

আপনার মন্তব্য

আলোচিত