সিলেটটুডে ডেস্ক

০১ অক্টোবর, ২০১৮ ০২:০০

‘কোটি প্রাণে মিশে আমরা এখন ২০-এ’

২০ বছরে চ্যানেল আই

‘কোটি প্রাণে মিশে আমরা এখন ২০-এ’ স্লোগানকে ধারণ করে দেশের প্রথম ডিজিটাল বাংলা টেলিভিশন চ্যানেল – চ্যানেল আই বিশ বছরে পদার্পণ করলো।

সোমবার (১ অক্টোবর) প্রতিষ্ঠাবার্ষিকীর প্রথম প্রহরে গুণীজনদের নিয়ে কেক কেটে জন্মদিনের উৎসবে মেতে উঠে চ্যানেল আই প্রাঙ্গণ।

এই আয়োজনে অংশ নেন চ্যানেল আইয়ের পরিচালনা পর্ষদ এবং তাদের পরিবারের সদস্যসহ দেশের বিশিষ্ট নাগরিকরা। তাদের আশা, অতীতের মতো আগামী দিনেও চ্যানেল আই তার সৃষ্টিশীলতার অগ্রযাত্রায় ভূমিকা রেখে যাবে।

চ্যানেল আইয়ের হাত ধরে এদেশের টেলিভিশন জগতে উন্মোচিত হয় এক নতুন দিগন্তের। গত দেড় যুগে বিশ্বব্যাপী বাংলাভাষী মানুষ এবং টেলিভিশন শিল্পকে অনেক ‘প্রথম’ উপহার দিয়েছে চ্যানেল আই।

কোটি প্রাণে মিশে আমরা এখন বিশে চ্যানেল আইয়ের এই চোখেই ভেসে ওঠে বাংলাদেশ আর দেশের বাইরে থাকা কোটি বাঙালির স্বপ্ন, প্রত্যাশা আর ভালোবাসার প্রতিচ্ছবি।

পহেলা অক্টোবর’ ৯৯ থেকে ২০১৮, এই দীর্ঘ পথচলায় কোটি কোটি দর্শকের ভালোবাসায় সিক্ত হয়েছে হৃদয়ে বাংলাদেশকে ধারণ করা চ্যানেল আই। যা দেশের কথা বলে, মাটির কথা বলে, মানুষের কথা বলে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চ্যানেল আই প্রাঙ্গণ সেজেছে নানা রংয়ের আলোর ঝলমলে সাজে। রাত ১২ টা এক মিনিটে জন্মদিনের উৎসবে চ্যানেল আই পরিবারের সঙ্গে যুক্ত হন রাজনীতিক, সুশীল সমাজের প্রতিনিধি, শিল্প-সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের অনেকেই। সবার প্রিয় এই চ্যানেলকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি আগামী দিনে তাদের প্রত্যাশাও অনেক।

যাত্রার ২০ বছরে মানুষের মাঝে যে আলো ছড়িয়েছে, বহুদূরের যাত্রায় সে আলোর দ্যুতির মতোই এগিয়ে যাবে দেশ, জাতি সঙ্গে নিয়ে চ্যানেল আই।

জন্মদিন উপলক্ষে দেশের শীর্ষ দৈনিকগুলোতে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করেছে চ্যানেল আই। জন্মদিনে চ্যানেল আইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুও বাণী দিয়েছেন। শুভেচ্ছা জানিয়েছেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ অক্টোবর দিনভর নানা আয়োজন করেছে চ্যানেল আই। যাতে সমাজের বরেণ্যজনরা অংশ নেবেন।

১৯৯৯ সালের ১ অক্টোবর যাত্রা শুরু করে চ্যানেল আই। দুই বছর পর একই দিনে চালু হয় সংবাদ।

আপনার মন্তব্য

আলোচিত