সিলেটটুডে ডেস্ক

১৩ অক্টোবর, ২০১৮ ২১:০৩

বিএনপিকে ক্ষমতায় বসানোর ষড়যন্ত্রে আমরা নেই: বি চৌধুরী

জাতীয় ঐক্যফ্রন্ট- এর সঙ্গে সম্পর্ক ছেদ করার ঘোষণা দিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী (বি চৌধুরী)। তিনি বলেন, তাদের দুটি শর্ত পূরণ হলেই ঐক্য প্রক্রিয়ায় যুক্ত হবে বিকল্পধারা। শনিবার সন্ধ্যায় বারিধারায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শর্ত দুটি প্রসঙ্গে বদরুদ্দোজা চৌধুরী বলেন, ‘যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধীদের সঙ্গে কোনও ঐক্য প্রক্রিয়ায় আমরা যুক্ত হবো না। আমরা ভারসাম্যের রাজনীতি চাই। কোনও একক দলের আধিপত্য চাই না। এ দুটি বিষয়ে আমরা বিএনপির সঙ্গে একমত হতে পারিনি।’

বদরুদোজ্জা চৌধুরী বলেন, আমরা একক নেতৃত্বের জোট চাই না। শুধুমাত্র বিএনপিকে ক্ষমতায় বসানোর ষড়যন্ত্রে আমরা নেই।

প্রসঙ্গত, গত চার-পাঁচ বছরের মধ্যে অন্তত সাত বার একসঙ্গে হাত ধরে জাতীয় ঐক্য গড়ে যুগপৎ আন্দোলন করার ঘোষণা দিয়েছিলেন বিকল্পধারা চেয়ারম্যান বি. চৌধুরী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। এজন্য বি. চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্ট নামে একটি জোটও গঠিত হয়। এরপর গত ২২ সেপ্টেম্বর ড. কামাল হোসেনের ডাকে গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে অনুষ্ঠিত জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশেও যোগ দেন বি. চৌধুরীসহ বিকল্পধারার নেতারা। ওই বৈঠকে প্রথম বিএনপির মহাসচিবসহ স্থায়ী কমিটির কয়েকজন সিনিয়র নেতা অংশ নেন। এরপর ২৫ সেপ্টেম্বর বি.চৌধুরীর বাসায় ঐক্য প্রক্রিয়ার নেতাদের এক বৈঠকে নিজেদের শর্ত উপস্থাপন করে বিকল্পধারা। সেখানে ঐক্য গড়তে দুটি শর্তকে প্রাধান্য দেন বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, মাহবুব আলী, ব্যা‌রিস্টার ওমর ফারুক, হা‌ফিজুর রহমান ঝান্টু, ওবা‌য়েদুর রহমান মৃধা, আসাদুজ্জামান বাচ্চু ও বিএম নিজাম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত