সিলেটটুডে ডেস্ক

৩০ নভেম্বর, ২০১৮ ২১:৪৭

জামিন পেলেন সেই সাফাত

রাজধানীর বনানীতে রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থী ধর্ষণ মামলার প্রধান আসামি সাফাত আহমেদের জামিন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর ) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৭-এর বিচারক শুনানি শেষে তাকে জামিনের আদেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু জামিনের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘এ মামলায় সাফাত আহমেদ এক বছর সাত মাসের বেশি সময় ধরে কারাগারে রয়েছেন। শারীরিকভাবে অসুস্থ হয়ে হাসপাতালেও দীর্ঘদিন চিকিৎসা নিয়েছেন। মামলার বাদীসহ কয়েকজনের সাক্ষীও হয়েছে। আসামি জামিন পেলে বাদী কিংবা সাক্ষীদের ওপর কোনও প্রকার প্রভাব ফেলবে না। শুনানি শেষে ট্রাইব্যুনালের বিচারক আসামির জামিন আবেদন মঞ্জুর করেন।’

এ মামলার অন্য আসামি সাফাত আহমেদের বন্ধু নাঈম আশরাফ ওরফে এইচএম হালিম ও সাদমান সাকিফ কারাগারে রয়েছেন। আর সাফাতের গাড়িচালক বিল্লাল হোসেন ও দেহরক্ষী রহমত আলী জামিনে রয়েছে।

গত ৬ নভেম্বর মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু ওই দিন ট্রাইব্যুনালে কোনও সাক্ষী হাজির না হওয়ায় বিচারক পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৫ জানুয়ারি দিন ধার্য করেন।

গত বছরের ৭ জুন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের (ভিকটিম সাপোর্ট সেন্টার) পরিদর্শক ইসমত আরা এমি পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্রটি আদালতে দাখিল করেন। ওই বছরের ১৯ জুন একই ট্রাইব্যুনাল আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন।

অভিযোগপত্রে আসামি সাফাত আহমেদ ও নাঈম আশরাফ ওরফে এইচ এম হালিমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় ধর্ষণের অভিযোগ করা হয়।

অন্য আসামি সাফাত আহমেদের বন্ধু সাদমান সাকিফ, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেনের বিরুদ্ধে ওই আইনের ৩০ ধারায় ধর্ষণে সহযোগিতার অভিযোগ করা হয়েছে।

উল্লেখ্য, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে সাফাত ও তার বন্ধু নাঈমের বিরুদ্ধে ২০১৭ সালের ৬ মে বনানী থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার এজাহার সূত্রে জানা যায়, ওই বছরের ২৮ মার্চ পূর্বপরিচিত সাফাত আহমেদ ও নাঈম আশরাফ ওই শিক্ষার্থীদের জন্মদিনের দাওয়াত দেয়। ওইদিনই তারা ওই ছাত্রীদের বনানীর কে-ব্লকের ২৭ নম্বর সড়কের ৪৯ নম্বরে দ্য রেইনট্রি হোটেলে নিয়ে যায়। মামলার এজাহারে আরও অভিযোগ করা হয়, সেখানে জন্মদিনের অনুষ্ঠান চলাকালীন দুই তরুণীকে হোটেলের একটি কক্ষে আটকে রেখে মাথায় অস্ত্র ঠেকিয়ে পালাক্রমে ধর্ষণ করে মামলার প্রধান আসামি সাফাত ও নাঈম।

আপনার মন্তব্য

আলোচিত