সিলেটটুডে ডেস্ক

০৪ ডিসেম্বর, ২০১৮ ১৩:২৪

অরিত্রির আত্মহত্যার ঘটনা হাই কোর্টের নজরে, দুপুরে আদেশ

মা-বাবাকে অপমান এবং স্কুল থেকে বের করে (টিসি) দেওয়ার হুমকি দেওয়ায় রাজধানীর ভিকারুননিসা নূন স্কুলের ছাত্রী অরিত্রী অধিকারীর (১৫) আত্মহত্যার ঘটনাকে হৃদয়বিদারক ও বাজে রকমের দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন হাই কোর্ট।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের এক আইনজীবী বিষয়টি আদালতের নজরে আনলে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

আদালত বলেন, অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনা খুবই হৃদয়বিদারক। এ সময় শিক্ষার্থীর সামনে মা-বাবাকে অপমানের ঘটনাকে বাজে রকমের দৃষ্টান্ত বলে মন্তব্য করেন আদালত।

আইনজীবী ব্যারিস্টার সাইয়েদুল হক সুমন বিভিন্ন পত্রিকায় প্রকাশিত অরিত্রী অধিকারীর (১৫) আত্মহত্যার প্রতিবেদন আদালতে উপস্থাপন করে বলেন, ‘আমরা এ বিষয়ে উচ্চ আদালতের নির্দেশনা প্রার্থনা করছি।’

এরপর বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে শুনানি নিয়ে স্ব-প্রণোদিত আদেশের জন্য দুপুর ২টায় সময় নির্ধারণ করেন।

গতকাল সোমবার (৩ ডিসেম্বর) স্কুলের পরীক্ষায় নকলের অভিযোগে অপমানিত হয়ে সোমবার আত্মহত্যা করে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারী (১৫)।

প্রসঙ্গত, অরিত্রী অধিকারী ভিকারুননিসা নূন স্কুলের প্রভাতি শাখার ইংরেজি মাধ্যমে  নবম শ্রেণির ছাত্রী ছিল। তাদের বাসা শান্তিনগরের ২৩/২৪ নম্বর বাড়ির সপ্তম তলায়। অরিত্রীর বাবা দিলীপ অধিকারীর গ্রামের বাড়ি বরগুনা সদরে। তিনি কাস্টমসের সিঅ্যান্ডএফের ব্যবসা করেন। তাঁর ছোট মেয়ে ঐন্দ্রিলাও ভিকারুননিসা নূন স্কুলের শিক্ষার্থী।

আপনার মন্তব্য

আলোচিত