সিলেটটুডে ডেস্ক

০৫ ডিসেম্বর, ২০১৮ ১৪:০৪

ভিকারুননিসার সকল শাখার কার্যক্রম স্থগিত

ক্লাস-পরীক্ষাসহ ভিকারুননিসার সব শাখার সকল কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে।

বুধবার (৫ ডিসেম্বর) ভিকারুননিসার শিক্ষক প্রতিনিধি মোস্তারি সুলতানা গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ক্লাস-পরীক্ষাসহ সব কার্যক্রম স্থগিত করা হয়েছে। পুনরায় কার্যক্রম চালু করার আগে মেসেজ দিয়ে জানানো হবে।

তিনি আরও বলেন, ঘটনার সিসি ক্যামেরা ফুটেজ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আমার হাতেও আছে। ছাত্রী বা তার বাবার অধ্যক্ষের পায়ে ধরার কোনো দৃশ্য তাতে নেই।

এদিকে ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের অভিভাবকরা ও শিক্ষার্থীরা বিভিন্ন দাবিতে দ্বিতীয় দিনের মতো বুধবার সকাল থেকে বিক্ষোভ  চালিয়ে যাচ্ছেন। এছাড়া ভিকারুননিসা নূন স্কুলের শিক্ষার্থী অরিত্রী অধিকারী আত্মহত্যার প্ররোচনায় অভিযুক্ত প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্ত এবং তাদের এমপিও বাতিলের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া এ ঘটনায় এই তিনজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করারও নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত রোববার পরীক্ষার হলে মোবাইল ফোন সঙ্গে নিয়ে গিয়েছিল নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারী (১৫)। ফোনে নকল থাকার অভিযোগ তুলে তাকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়। এর পর তার বাবা-মাকে ডেকে পাঠায় স্কুল কর্তৃপক্ষ। সোমবার সকালে তারা স্কুলে যান এবং মেয়ের হয়ে দফায় দফায় ক্ষমা চান। উপাধ্যক্ষের কক্ষ থেকে তাদের বের করে দেওয়া হয়। পরে ভারপ্রাপ্ত অধ্যক্ষের কক্ষে তারা গেলে তিনিও তাদের অপমান করেন এবং স্কুল থেকে অরিত্রি অধিকারীকে ছাড়পত্র দেওয়ার হুমকি দেন।

এদিকে নিজের সামনে বাবা-মায়ের এমন অপমান সইতে না পেরে ওই দিন দুপুরে শান্তিনগরের বাসায় ফিরে গলায় ওড়না দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে ওই ছাত্রী। ওই ঘটনার জেরে মঙ্গলবার শিক্ষার্থী অভিভাবকদের আন্দোলনে উত্তাল হয়ে ওঠে ভিকারুননিসা ক্যাম্পাস। 

আপনার মন্তব্য

আলোচিত