সিলেটটুডে ডেস্ক

০৯ জানুয়ারি, ২০১৯ ১৭:০৯

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী ও মন্ত্রিপরিষদের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন চতুর্থবারের মত প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া শেখ হাসিনা। পরে তিনি মন্ত্রীদের নিয়ে পৃথকভাবে আবার শ্রদ্ধা জানান।

বুধবার (৯ জানুয়ারি) বেলা সাড়ে ১২টায় বঙ্গবন্ধুকন্যা টুঙ্গিপাড়া পৌঁছে সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে প্রথম শ্রদ্ধা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মন্ত্রিপরিষদের ৪৭ সদস্যকে নিয়ে আবার একইভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বেলা ১টা ৩৭ মিনিটে। এ সময় অনেক সংসদ সদস্যও ছিলেন তার সঙ্গে।

এর আগে ছোট বোন শেখ রেহানাকে নিয়ে সমাধিসৌধ কমপ্লেক্সের দুই নম্বর গেইটে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে সৌধের মূল বেদীতে পৌঁছালে নেতাকর্মীরা তাদের স্বাগত জানান।

পরে প্রধানমন্ত্রী ও ছোট বোন শেখ রেহানা ফাতেহা পাঠ এবং পরিবারের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া করেন। এরপর বেলা ১২টা ৪০ মিনিটে তারা বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করেন।

এ সময় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, শেখ সালাহউদ্দিন জুয়েল, শেখ সারহান নাসের তন্ময়, মুহাম্মদ ফারুক খান, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, তিন বাহিনীর প্রধান, আওয়ামী লীগ ও সহযোগী নেতা, বঙ্গবন্ধু পরিবরের সদস্য, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত