সিলেটটুডে ডেস্ক

৩০ জানুয়ারি, ২০১৯ ১৩:২৪

সংসদ বাতিল করে নতুন নির্বাচন দেয়ার দাবি বিএনপির

একাদশ জাতীয় সংসদ বাতিল করে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘ভুয়া ভোটের’ সংসদের প্রতিবাদে বিএনপি আয়োজিত মানববন্ধনে তিনি এ দাবি জানান।

সভাপতির বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, "গণতন্ত্রের সব প্রতিষ্ঠান ভেঙে দিয়ে, রাষ্ট্র যন্ত্রকে ভেঙে দিয়ে দখল দারিত্বের একটা পার্লামেন্ট গঠন করা হয়েছে।"

তিনি বলেন, "আমরা নির্বাচনের সাথে সাথেই বলেছি যে, আমরা এই নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করছি এবং তখনই আমরা বলেছি একটি সম্পূর্ণ নিরপেক্ষ সরকারের অধীনে পুনরায় একটি নির্বাচনের মধ্য দিয়ে জনগণের যে রায়, সেই রায়কে দিয়ে একটি সরকার গঠন করতে হবে।"

ফখরুল ইসলাম বলেন, "আজকে আমরা আবার তারই পুনরাবৃত্তি করছি- আমরা বলতে চাই, অবিলম্বে এই নির্বাচন বাতিল করে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করে নিরপেক্ষ সরকারের অধীনে একটি নির্বাচন পুনরায় অনুষ্ঠান করতে হবে। সেখানে জনগণ যেন তাদের রায় দিতে পারে নির্বিঘ্নে, অবাধে, সুষ্ঠুভাবে— এই অবস্থা করতে হবে। এটার প্রয়োজনেই সবার আগে দেশনেত্রী বেগম খালেদা।"

তিনি বলেন, "আজকে আমরা আহ্বান জানাতে চাই, জনগণের অধিকার রক্ষা করার জন্য, আমাদের ভোটের অধিকার রক্ষা করার জন্য, আমাদের বেঁচে থাকার অধিকার রক্ষা করার জন্য আসুন সবাই ঐক্যবদ্ধ হই। এই পার্লামেন্টকে বাতিল করে নতুন নির্বাচনের মধ্য দিয়ে নতুন সরকার গঠনের আহ্বান জানাই।"

অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা এমরান সালেহ প্রিন্স, হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, শিরিন সুলতানা, বিলকিছ জাহান শিরিন, শফিউল বারী বাবুসহ অন্যরা। অনুষ্ঠান পরিচালনা করেন দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী।

আপনার মন্তব্য

আলোচিত