সিলেটটুডে ডেস্ক

৩০ জানুয়ারি, ২০১৯ ১৬:১০

জোড়া খুনের মামলায় এমপিপুত্র রনির যাবজ্জীবন

ইস্কাটনে জোড়া খুনের মামলার সাবেক সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন  আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের সাজা দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামি রনিকে আদালতে হাজির করা হয়।

বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. মঞ্জুরুল ঈমাম এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানাসহ রনিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এর আগে গত ১৯ সেপ্টেম্বর মামলাটির যুক্তিতর্ক শুনানি শেষে আদালত রায়ের তারিখ ঠিক করা হয়। পরে পুনরায় সাক্ষী রিকল ও যুক্তিতর্কের জন্য কয়েক দফা রায়ের তারিখ পেছানো হয়।

এর আগে গত বছরের ২৯ অক্টোবর রনি আত্মপক্ষ শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করে আদালতে বক্তব্য দেন।

গত বছরের ১৮ অক্টোবর এ মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হয়। মামলাটিতে অভিযোগপত্রভূক্ত ৩৭ জন সাক্ষীর মধ্যে ২৪ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

এ মামলায় ২০১৫ সালের ২১ জুলাই ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস বখতিয়ার আলম রনির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। গত বছর ৬ মার্চ মামলাটিতে এ আসামির অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করেন আদালত।

২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাথাড়ি গুলি ছুড়লে তাতে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

ওই ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত কয়েকজনকে আসামি করে রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আপনার মন্তব্য

আলোচিত