সিলেটটুডে ডেস্ক

৩১ মার্চ, ২০১৯ ১১:১০

এফআর টাওয়ারের জমির মালিক গ্রেপ্তার

বনানীর এফআর টাওয়ারের জমির মালিক এস এম এইচ আই ফারুককে (৬৫) গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (৩০ মার্চ) রাত সাড়ে ১২ টার দিকে গুলশান বারিধারা এলাকা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিএমপি) তাকে গ্রেপ্তার করে। ডিএমপির ক্যান্টনমেন্ট জোনাল টিমের অতিরিক্ত উপ-কমিশনার গোলাম সাকলায়েন সিথিল এই তথ্য নিশ্চিত করেছেন।

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, ‘ভবনটির বর্ধিত অংশের মালিক তাসভীরুল ইসলামকে বারিধারা এলাকা থেকে আটকের পর আরএফ টাওয়ারের জমির মালিককে গ্রেপ্তার করে গোয়েন্দা কার্যালয়ে আনা হয়েছে। তাকেও জিজ্ঞাসাবাদ করা হবে। তিনি রাজউকের অনুমোদন ছাড়াই ভবন নির্মানে সহযোগিতা করেছেন। ভবনটি নকশা বহির্ভূতভাবে ১৮ তলা থেকে ২৩ তলা পর্যন্ত নির্মাণ করার অনুমতি দিয়েছেন কাশেম গ্রুপকে। যে কারণে ভবনটি ঝুঁকিপূর্ণ হয়েছে।’

গত ৮ মার্চ রাজধানীর বনানীর ৩২ কামাল আতাতুর্ক এভিনিউ এর এফআর টাওয়ারে ভয়াবহ মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় বনানী থানায় মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত বাদী হয়ে দায়ের করা মামলা তিন জনের নাম উল্লেখ করা হয়েছে। তারা আসামি হলেন, জমির মালিক এসএম এইচ আই ফারুক (৬৫), রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান ওরফে মুকুল (৫৭) ও কাশেম ড্রাইসেল লিমিটেডের স্বত্বাধিকারী তাসভীরুল ইসলাম (৬২)। এছাড়া এফআর টাওয়ার বিল্ডিংয়ের ব্যবস্থাপনা কমিটির নেতাসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত