সিলেটটুডে ডেস্ক

৩১ মার্চ, ২০১৯ ১৮:২৮

এফআর টাওয়ারের দুই মালিক ৭ দিনের রিমান্ডে

বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই ভবনের দুই মালিক বিএনপি নেতা তাসভীর উল ইসলাম ও প্রকৌশলী এস এম এইচ আই ফারুককে সাত দিনের পুলিশ রিমান্ডে পাঠিয়েছে আদালত।

তাসভীর ও ফারুকের জামিন আবেদন নাকচ করে ঢাকার মহানগর হাকিম সাব্বির ইয়াসির আহসান চৌধুরী রোববার এই আদেশ দেয়।

গত ২৮ মার্চ কামাল আতাতুর্ক এভিনিউয়ের ২৩ তলা ওই ভবনে আগুন লেগে ২৬ জনের মৃত্যু হয়, আহত হন অর্ধশতাধিক মানুষ।

১৮ তলার অনুমোদন নিয়ে ভবনটি ২৩ তলা করা হয়েছিল এবং অগ্নি নিরাপত্তার যথাযথ ব্যবস্থা সেখানে ছিল না বলে অভিযোগ উঠেছে।

ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া শনিবার দুপুরে বনানী থানায় একটি মামলা হওয়ার কথা জানানোর পর রাতে বারিধারার থেকে তাসভীরকে এবং সুন্ধরা আবাসিক এলাকা থেকে ফারুককে গ্রেপ্তার করে পুলিশ।

এফআর টাওয়ার যেখানে নির্মাণ করা হয়েছে, সেই জমির মূল মালিক ছিলেন এস এম এইচ আই ফারুক। অংশীদারিত্বের ভিত্তিতে ভবনটি নির্মাণ করে রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেড। সে কারণে সংক্ষেপে ভবনের নাম হয় এফআর টাওয়ার।

আধাআধি ভাগ হলেও রূপায়ন পরে বিভিন্ন ফ্লোর বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দেয়। এর মধ্যে ২১, ২২ ও ২৩ তলার মালিকানা রয়েছে প্রযুক্তি খাতের কোম্পানি কাশেম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের হাতে। কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি তাসভীর ওই কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। বর্তমানে তিনিই ভবনের পরিচালনা কমিটির সভাপতি।

রোববার দুপুরে তাদের তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেন গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. জালাল।

অন্যদিকে দুই আসামির পক্ষে রিমান্ডের বিরোধিতা করে জামিনের আবেদন করেন আইনজীবী এহসানুল হক সমাজি, আবদুল্লাহ মনসুর রিপন ও গাজী শাহ আলমসহ কয়েকজন।

শুনানি শেষে বিচারক জামিন নাকচ করে দুই আসামিকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

আপনার মন্তব্য

আলোচিত