সিলেটটুডে ডেস্ক

২২ এপ্রিল, ২০১৯ ২১:০৪

রমজানে পণ্যের মূল্য স্বাভাবিক রাখতে বাণিজ্যমন্ত্রীর নির্দেশ

রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বিভাগীয় কমিশনারদের চিঠি দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সম্প্রতি বিভাগীয় কমিশনারদের কাছে বাণিজ্যমন্ত্রী এ চিঠি পাঠিয়েছে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

চিঠিতে সব জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নিদের্শনা প্রদান করেছন বানিজ্যমন্ত্রী।

চিঠিতে বাণিজ্যমন্ত্রী বলেন, বাণিজ্য মন্ত্রণালয় সারা বছরের ন্যায় রমজানের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ভোক্তা সাধারণের কাছে ন্যায্যমূল্যে মান সম্পন্ন পণ্য সরবরাহে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। স্থানীয় পর্যায়ে পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখার ক্ষেত্রে স্থানীয় প্রশাসনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নিত্যপ্রয়োজনীয় ভোগ্য পণ্য যাতে ক্রেতাদের ক্রয়ক্ষমতার মধ্যে থাকে, সে বিষয়টি নিশ্চিতের লক্ষ্যে বাজার মনিটরিং কার্যক্রম জোরদার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রয়োজন।

এছাড়া জনস্বাস্থ্যের বিষয়টি বিবেচনায় নিয়ে রমজানে ভেজালবিরোধী অভিযান জোরদার করা প্রয়োজন। এমতাবস্থায়, আপনার অধীনে জেলা ও উপজেলায় বাজারে পণ্য সরবরাহ ও মজুত অটুট রাখা, নির্বিঘ্নে পণ্য পরিবহন, অবৈধ মজুত প্রতিরোধ এবং পণ্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম জোরদারসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য আপনার আন্তরিক উদ্যোগ ও সহযোগিতা কামনা করছি।

আপনার মন্তব্য

আলোচিত