সিলেটটুডে ডেস্ক

০৬ মে, ২০১৯ ১৪:৪১

পদ্মাসেতু এখন ১৮০০ মিটার

পদ্মা সেতুতে বসল ১২তম স্প্যান। এর ফলে দৃশ্যমান হলো সেতুর এক হাজার ৮০০ মিটার। সোমবার (৬ মে) দুপুর ১২টা ২০ মিনিটে শরীয়তপুরের জাজিরার নাওডোবা প্রান্তে সেতুর ২০ ও ২১ নম্বর পিলারের ওপর স্প্যানটি বসানো হয়।


এ বিষয়টি নিশ্চিত করে পদ্মা সেতু প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল কাদের মুরাদ জানান, সোমবার সকাল সাড়ে ৮টার দিকে মাওয়ার কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে তিন হাজার ৬০০ টন ধারণক্ষমতার তিয়ান-ই ভাসমান ক্রেনে করে স্প্যানটি আনা হয় জাজিরা প্রান্তে। পরে দুপুর ১২টা ২০ মিনিটের সময় ২০ ও ২১ নম্বর পিলারের ওপর বসানো হয়।

এর আগে, ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর প্রথম স্প্যান, ২০১৮ সালের ২৮ জানুয়ারি ৩৮ ও ৩৯ নম্বর পিলারের ওপর দ্বিতীয় স্প্যান, ১১ মার্চ ৩৯ ও ৪০ নম্বর পিলারের ওপর তৃতীয় স্প্যান, ১৩ মে ৪০ ও ৪১ নম্বর পিলারের ওপর চতুর্থ স্প্যান, ২৯ জুন ৪১ ও ৪২ নম্বর পিলারের ওপর পঞ্চম স্প্যান, ২০১৯ সালের ২৩ জানুয়ারি ৩৬ ও ৩৭ নম্বর পিলারের ওপর ষষ্ঠ স্প্যান।

পরে ২০ ফেব্রুয়ারি ৩৫ ও ৩৬ নম্বর পিলারের ওপর সপ্তম স্প্যান, মাওয়া প্রান্তের ৪ ও ৫ নম্বর পিলারের ওপর অষ্টম স্প্যান, জাজিরা প্রান্তে ২১ মার্চ ৩৪ ও ৩৫ নম্বর পিলারের ওপর নবম স্প্যান, ১০ এপ্রিল ১৩ ও ১৪ নম্বর পিলারের ওপর দশম স্প্যান, সবশেষ গত ২৩ এপ্রিল ৩৩ ও ৩৪ নম্বর পিলারের উপর ১১তম স্প্যানটি বসানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত