সিলেটটুডে ডেস্ক

২৬ মে, ২০১৯ ০১:৫৪

রেস্টুরেন্টে ছাত্রলীগের তালা, রাস্তায়ই ইফতার ভিপি নুরের

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগের বাধার মুখে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ইফতার মাহফিল পণ্ড হয়ে গেছে।

শনিবার বিকেলে জেলা শহরের মসজিদ রোডের একটি রেস্টুরেন্টে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের উদ্যোগে এ অনুষ্ঠান হওয়ার কথা ছিল। কিন্তু রেস্টুরেন্টের প্রধান গেটে তালা থাকায় অনুষ্ঠান ভণ্ডুল হয়ে যায়। এতে ভিপি নুরুসহ নেতৃবৃন্দরা সড়কের পাশেই বসে ইফতার করেন।

সংগঠনের নেতৃবৃন্দ জানান, শহরের গ্র্যান্ড এ মালেক চাইনিজ রেস্টুরেন্টে ইফতার মাহফিলের আয়োজন করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, ব্রাহ্মণবাড়িয়া শাখা। এতে প্রধান অতিথি করা হায় ডাকসুর ভিপি নুরুল হককে। রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে বিল পরিশোধ করে ইফতারের আয়োজন সম্পন্ন করা হয়। কিন্তু বিকেলে ছাত্রলীগের নেতাকর্মীরা ইফতার অনুষ্ঠান বন্ধ করে দেন। পাশাপাশি ভিপি নুর ও তাঁর সহযোগীদের প্রতিহত করারও ঘোষণা দেন তারা।

এ সময় ভিপি নুরুল হক সাংবাদিকদের বলেন, ছাত্রলীগ নেতাকর্মীরা কেনো এমন উগ্র আচরণ করছে এটি আমাদের বোধগম্য নয়। এ ধরনের কাজ করে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়কে অপমান করেছে।

এদিকে ভিপি নুরের ব্রাহ্মণবাড়িয়ায় আসাকে কেন্দ্র করে শহরজুড়ে উত্তেজনার সৃষ্টি হয়। তাঁর আগমনের প্রতিবাদে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা শহরের বিভিন্ন পয়েন্টে বিক্ষোভ মিছিল বের করেন।

ছাত্রলীগ ইসলামী ছাত্রশিবিরের অনুষ্ঠান প্রতিহত করেছে বলে জানিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের প্রতিনিধি হয়ে ভিপি নুর এখানে এসেছেন, কিন্তু প্রশাসন কিছুই জানে না। তাঁর মতো একজন ব্যক্তি লোকচক্ষুর অন্তরালে এখানে প্রোগ্রাম করে জঙ্গিবাদী গোষ্ঠীকে পৃষ্ঠপোষকতা দিচ্ছেন।’

জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল বলেন, ‘আমরা শিবিরের প্রোগ্রাম বানচাল করেছি। আমরা ছাত্র অধিকার সংরক্ষণের প্রোগ্রাম বানচাল করি নাই। যদি তা করতাম তাহলে ভিপি নুর এতক্ষণ ব্রাহ্মণবাড়িয়া শহরে থাকতে পারতেন না।’

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম উদ্দিন জানান, পরিস্থিতি শান্ত রয়েছে। শঙ্কিত হওয়ার কিছু নেই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি হিসেবে উনার নিরাপত্তা ব্যবস্থা আমরা নিয়েছিলাম। এখন পরিবেশ স্বাভাবিক আছে।’

শনিবার ডাকসুর ভিপি নুরুল হক নুর ট্রেনে করে ব্রাহ্মণবাড়িয়ায় আসার পর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠানস্থলে নিয়ে যায় পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত