সিলেটটুডে ডেস্ক

২১ জুন, ২০১৯ ১৪:৩৩

আরো ১৫টি জেলাকে রেলে সম্পৃক্ত করা হবে: রেলমন্ত্রী

এ বছরেই যমুনা নদীর ওপর ডাবল লাইনের রেল সেতু নির্মাণের কাজ শুরু হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, বর্তমানে ৪৪টি জেলায় সঙ্গে রেল যোগাযোগ রয়েছে। আমাদের অনেক প্রকল্প রয়েছে, নতুন করে আরো কিছু প্রকল্প হাতে নেওয়া হচ্ছে। আমরা নতুন করে আরও ১৫টি জেলাকে রেলে সম্পৃক্ত করতে চাই। তাছাড়া ঢাকা টু চট্টগ্রাম ৩০০ কিলোমিটার হাইস্পিড গতির ট্রেন চালুর সমীক্ষা চলছে। চট্টগ্রামের সব রেল ডাবল লাইনে রূপান্তর করা হবে।

শুক্রবার (২১ জুন) রাজধানীর ফারস হোটেল অ্যান্ড রিসোর্টে ওয়ার্ল্ডে বুদ্ধিস্ট অ্যাসোসিয়েশনের (বাংলাদেশ) প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়েজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
 
এসময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সেতুর ওপর এখন এক লাইনে রেল চলাচল করছে। আমরা সম্পূর্ণ ভিন্ন আরও একটি রেল সেতু বানাতে চাই। ডুয়েল গেজ বিশিষ্ট ডাবল রেল লাইনের এ সেতুর নির্মাণে সব সমীক্ষা শেষ হয়েছে। জাপানি অর্থায়নে এটির নির্মাণ কাজ শেষ হবে। পাশাপাশি

এর আগে সকাল ৯টায় বাড্ডায় বুদ্ধিষ্ট অ্যাসোসিয়েশনের ভবনের উদ্বোধন করা হয়। এটির উদ্বোধন করেন সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী।

লায়ন রিংকু কুমার বড়ুয়ার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত বেনোয়েট প্রিফনটেইন, ভিয়েতনামের রাষ্ট্রদূত ত্রান ভান খোয়া, শ্রীলঙ্কান ডেপুটি হাইকমিশনার।

আপনার মন্তব্য

আলোচিত