সিলেটটুডে ডেস্ক

৩০ জুন, ২০১৯ ১৪:২৯

রিফাত হত্যাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশনা চেয়ে রিট

বরগুনায় প্রকাশ্যে স্ত্রীর সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় হত্যাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশনা চেয়ে রিট দায়ের করা হয়েছে। রোববার (৩০ জুন) হাই কোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ এ রিট দায়ের করেন।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাই কোর্ট বেঞ্চে রিট আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হবে।

রিটে স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, আইজিপি, র‌্যাবের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৬ জুন বুধবার সকাল সাড়ে ১০টার দিকে স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে নিয়ে কলেজ থেকে ফেরার পথে নয়ন বন্ড, রিফাত ফরাজীসহ একদল যুবক রিফাত শরীফের ওপর হামলা চালায়। তারা ধারালো দা দিয়ে রিফাত শরিফকে এলোপাথাড়ি কোপাতে থাকে। রিফাতের স্ত্রী আয়েশা হামলাকারীদের নিবৃত্ত করার চেষ্টা করেন; কিন্তু তাদের থামানো যায়নি। তারা রিফাত শরিফকে উপর্যুপরি কুপিয়ে রক্তাক্ত করে চলে যায়। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, দুই মাস আগে রিফাত শরীফের সঙ্গে আয়েশা সিদ্দিকা মিন্নির বিয়ে হয়। বিয়ের পর থেকেই পৌরসভার ক্রোক এলাকার নয়ন বন্ড নামে এক যুবক তাঁকে উত্ত্যক্ত করত। ওই যুবক নিজেকে আয়েশা সিদ্দিকা মিন্নির সাবেক স্বামী ও প্রেমিক হিসেবে পরিচয় দিতে থাকে। এ নিয়ে রিফাতের সঙ্গে নয়নের দ্বন্দ্ব চলছিল। এর জের ধরে গত বুধবার প্রকাশ্যে রিফাতকে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় ওঠে।

রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ জানান, দুই মাস আগে মিন্নিকে বিয়ে করেন রিফাত। এর পর থেকেই নয়ন বন্ড মিন্নিকে উত্ত্যক্ত ও ফেসবুকে আপত্তিকর ছবি পোস্ট করত। এ নিয়ে রিফাতের সঙ্গে নয়নের বিরোধ চলছিল। এর জের ধরে রিফাতকে কুপিয়ে হত্যা করেছে নয়ন ও তার লোকজন।

আপনার মন্তব্য

আলোচিত