নিজস্ব প্রতিবেদক

০১ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৪২

শ্রীলঙ্কা ও ভারতের উদ্দেশে নৌবাহিনী জাহাজের চট্টগ্রাম ত্যাগ

বন্ধুপ্রতিম দেশ শ্রীলঙ্কা ও ভারতে প্রশিক্ষণ সফরে অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’ চট্টগ্রাম নৌ-জেটি ত্যাগ করেছে।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে জাহাজটি চট্টগ্রাম নৌ-জেটি ত্যাগের প্রাক্কালে নৌবাহিনীর প্রচলিত প্রথা অনুযায়ী সুসজ্জিত বাদক দল বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে তাদেরকে বিদায় জানায়। এ সময় কমান্ডার বিএন ফ্লিট রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসানসহ স্থানীয় নৌ কর্মকর্তা, নাবিক এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সফরের অংশ হিসেবে জাহাজটি আগামী ৭ হতে ১০ সেপ্টেম্বর শ্রীলঙ্কার কলম্বো বন্দরে এবং ১৪ হতে ১৭ সেপ্টেম্বর ২০১৯ তারিখ পর্যন্ত ভারতের বিশাখাপত্তম এ অবস্থান করবে। এই সফরে নৌবাহিনীর প্রশিক্ষণার্থী কর্মকর্তা, ক্যাডেট, নাবিকসহ বিভিন্ন মন্ত্রণালয়/বাহিনী/সংস্থা হতে মোট ২৫৭ জন সদস্য অংশগ্রহণ করছে। সফরকারী নৌবাহিনী জাহাজ সমুদ্র অভিযান এর অধিনায়ক হিসেবে রয়েছেন কমান্ডার এম জহিরুল ইসলাম।

জাহাজটির এই প্রশিক্ষণ সফরে অংশগ্রহণের ফলে বাংলাদেশ নৌবাহিনীর নবীন কর্মকর্তা, ক্যাডেট ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি দুই দেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে আশাবাদ প্রকাশ করা হয়।

উল্লেখ্য, প্রশিক্ষণ সফর শেষে জাহাজটি আগামী ১৯ সেপ্টেম্বর ২০১৯ তারিখে দেশে প্রত্যাবর্তনের কথা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত