সিলেটটুডে ডেস্ক

০৯ অক্টোবর, ২০১৯ ১৭:৫৩

ছাত্ররাজনীতি বন্ধ করার কোনো যৌক্তিকতা নেই: প্রধানমন্ত্রী

ফাইল ছবি

বুধবার (০৯ অক্টোবর) বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ভারত ও যুক্তরাষ্ট্র সফর পরবর্তী সংবাদ সম্মেলনে বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিষয়ে ছাত্ররাজনীতি বন্ধের প্রশ্ন নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী।


তিনি বলেছেন, ‘রাজনীতি একটা প্রশিক্ষণের বিষয়, এটা ছাত্ররাজনীতি থেকে তৈরি হয়। একটা ঘটনার জন্য ছাত্ররাজনীতি বন্ধ করা যৌক্তিক নয়। বুয়েট চাইলে সেখানে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করতে পারে।’


বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার পর ছাত্ররাজনীতি বন্ধের দাবি করছেন অনেকেই। ছাত্র রাজনীতি বন্ধ করা হবে কিনা এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, আমি নিজেও ছাত্ররাজনীতি করে এসেছি। তাই আমি দেশের কোথায় কী হচ্ছে, আমি এখান থেকেই সব দেখাশোনা করছি। কারণ ছাত্ররাজনীতি করে আসলেই রাজনীতি শেখা যায়। আর না হলে উড়ে এসে জুড়েবসলে ক্ষমতা পেয়ে অপব্যবহার করা শুরু করে। দেশের প্রতি কোনো মায়া থাকে না। কাজেই ছাত্ররাজনীতি বন্ধ করার কোনো যৌক্তিকতা নেই।


তিনি বলেন, এখন যদি বুয়েট ছাত্ররাজনীতি নিষিদ্ধ করতে চায় তাহলে তারা করতে পারে, আমরা তাতে কোনো বাঁধা দেব না।


প্রধানমন্ত্রী আরও বলেন, দেশের যত পাবলিক বিশ্ববিদ্যালয় আছে, সবগুলোতে সরকারের প্রচুর অর্থ ব্যয় হয়। একটা ডাক্তার, একটা ইঞ্জিনিয়ার তৈরি করতে প্রচুর অর্থ ব্যয় করা হয়। কাজেই হলে থেকে মাস্তানি করা চলবে না।


সংবাদ সম্মেলনে দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ও আবাসিক হলে সাঁড়াশি অভিযান পরিচালনার নির্দেশ প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আপনার মন্তব্য

আলোচিত