সিলেটটুডে ডেস্ক

১৬ অক্টোবর, ২০১৯ ১৮:২০

ভারত পালাতে যাওয়া সাদাত গ্রেপ্তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার হত্যার আসামি এ এস এম নাজমুস সাদাতকে সোমবার (১৪ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে গ্রেপ্তার করে পুলিশ। বুধবার (অক্টোবর) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়।

ডিবি সূত্রে জানা যায়, আববার হত্যাকাণ্ডের পর থেকে পলাতক ছিলেন সাদাত। দিনাজপুর জেলার হিলি সীমান্ত দিয়ে ভারতে পালানোর চেষ্টা করছিলেন তিনি।

পলাতক আসামিদের গ্রেপ্তার ও ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোরশেদ আল মামুন ভুঁইয়া পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৬ অক্টোবর বাংলাদেশ ও ভারতের মধ্যে সাতটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়াকে সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেন বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ। এই স্ট্যাটাসের সুত্র ধরে পর দিন রাতে বুয়েট শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনার প্রেক্ষিতে আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় মামলা করেন।

এ নিয়ে এই মামলায় এখন পর্যন্ত ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত