সিলেটটুডে ডেস্ক

২৪ অক্টোবর, ২০১৯ ১৩:১৮

নুসরাত হত্যার রায়ে সরকারের পক্ষ থেকে স্বস্তি প্রকাশ কাদেরের

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় দ্রুত বিচারের পর ঘোষিত রায়ে সরকারের পক্ষ থেকে সন্তোষ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে এক সংবাদ সম্মেলনে রায়ের বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এই প্রতিক্রিয়া জানান।

নুসরাত জাহান রাফিকে হত্যাকাণ্ডের সাত মাসের মাথায় ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশীদ আজ বৃহস্পতিবার ১৬ আসামির সবাইকে মৃত্যুদণ্ডের রায় দেন।

রায়ের প্রতিক্রিয়ায় সচিবালয়ে ওবায়দুল কাদের বলেন, নুসরাত হত্যা মামলায় ১৬ জনের ফাঁসি হয়েছে। দ্রুততার সঙ্গে বিচার কার্য সম্পাদন হয়েছে। তা অবিশ্বাস্য মনে হলেও এখানে বিচার প্রক্রিয়াটা ত্বরান্বিত হয়েছে, দ্রুততার সঙ্গে সম্পন্ন হয়েছে। এজন্য সরকারের পক্ষ থেকেও আমরা স্বস্তি প্রকাশ করছি। রায় নিয়েও কোনো বিরূপ প্রতিক্রিয়া হয়নি। আমার মনে হয়, তার পরিবারও সন্তুষ্ট হবে।

দণ্ডিত আসামিদের মধ্যে সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা ছিলেন এই হত্যাকাণ্ডের হুমকিদাতা।

মাদ্রাসার গভর্নিং বডির সহ-সভাপতি স্থানীয় আওয়ামী লীগ নেতা রুহুল আমীন এবং সোনাগাজীর পৌর কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা মাকসুদ আলম হত্যাকাণ্ড বাস্তবায়নে আর্থিক সহযোগিতাসহ বিভিন্নভাবে সহযোগিতা করেছিলেন।

আসামি কামরুন নাহার মনি, উম্মে সুলতানা পপি ও জাবেদ হোসেন ছিলেন নুসরাতের সহপাঠী। একসঙ্গেই তারা আলিম পরীক্ষা দিচ্ছিলেন। তাদেরও সর্বোচ্চ সাজার রায় এসেছে আদালতে।

আপনার মন্তব্য

আলোচিত