নিজস্ব প্রতিবেদক

১৮ সেপ্টেম্বর, ২০১৫ ১২:১৩

এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

২০১৫-১৬ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজের এমবিবিএস ও বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার সকাল ১০টায় দেশব্যাপী ২৩টি কেন্দ্রে (সরকারি ২২টি মেডিকেল ও একটি ডেন্টাল কলেজ) একযোগে পরীক্ষা শুরু হয়ে বেলা ১১টায় শেষ হয়েছে।

 ১০০ নম্বরের (পদার্থবিজ্ঞান ২০, রসায়ন ২৫, জীববিজ্ঞান ৩০, ইংরেজি ১৫ ও সাধারণ জ্ঞান ১০ নম্বর) নৈর্ব্যক্তিক প্রশ্নের এ পরীক্ষায় অংশগ্রহণের জন্য এবার ৮৪ হাজার ৭৮৪ শিক্ষার্থী আবেদন করেছিলেন। এবারও লিখিত পরীক্ষায় পাস নম্বর নির্ধারণ করা হয়েছে ৪০।

স্বাস্থ্য অধিদফতরের অধীনে অনুষ্ঠিত এ পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করতে স্বাস্থ্য বিভাগের প্রায় পাঁচ হাজার শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী বিভিন্ন কেন্দ্রে দায়িত্ব পালন করেছেন। এর আগে পরীক্ষাকে কেন্দ্র করে রোববার থেকে মেডিকেল ভর্তি পরীক্ষা পর্যন্ত সব মেডিকেল ও ডেন্টাল ভর্তি কোচিং বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল স্বাস্থ্য মন্ত্রণালয়। দেশের সরকারি ৩০টি মেডিকেল কলেজ, একটি ডেন্টাল কলেজ ও ৮টি ডেন্টাল ইউনিটে ৩ হাজার ৭৪৪ আসন এবং বেসরকারি ৬৫টি মেডিকেল ও ২৪টি ডেন্টাল কলেজে ৬ হাজার ৩৫৫ আসন রয়েছে। সিলেটে এমএজি ওসমানী মেডিকেল কলেজ, সিলেট ওমেন'স মেডিকেল কলেজ, সিলেট অগ্রগামী বালিকা বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত