সিলেটটুডে ডেস্ক

২১ সেপ্টেম্বর, ২০১৫ ১৩:২৮

মেডিকেলের ভর্তি পরীক্ষা বাতিলে রিট খারিজ

প্রশ্ন ফাঁসের অভিযোগে মেডিকেলের ভর্তি পরীক্ষার ফল বাতিল করে আবার পরীক্ষা নেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে দায়ের করা রিট আবেদনটি বাতিল করে দিয়েছেন আদালত।

সোমবার (২১ সেপ্টেম্বর) বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জে এন দেব চৌধুরীর অবকাশকালীন বেঞ্চ আবেদনের শুনানি করে এই আদেশ দেয়।

আদালতে শুনানিতে রিট আবেদনকারী আইনজীবী ইউনুস আলী আকন্দ নিজেই ছিলেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।

ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ‘ফাঁস হয়েছে’ দাবি করে রোববার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করেন সুপ্রিম কোর্টের এই আইনজীবী।

আবেদনে মন্ত্রিপরিষদ সচিব, আইন সচিব ও স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালকসহ ১১ জনকে বিবাদী করা হয়েছিল।

গত শুক্রবার সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা হয়, যাতে অংশ নেন ৮৩ হাজার শিক্ষার্থী। রোববার স্বাস্থ্য অধিদপ্তর যে ফল ঘোষণা করেছে, তাতে ভর্তির যোগ্য শিক্ষার্থী পাওয়া গেছে ৪৮ হাজার ৪৪৮ জন।

এই পরীক্ষার ‘প্রশ্নপত্র ফাঁসে’ জড়িত থাকার অভিযোগে কয়েকজনকে গ্রেপ্তারের পর পরীক্ষা বাতিলের দাবিতে শনিবার দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করে পরীক্ষার্থীরা।

উল্লেখ্য, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ থাকলেও পরীক্ষা গ্রহণের তিন দিনের মাথায় রবিবার মেডিকেল ও ডেন্টাল কলেজে সমন্বিত ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়।

আপনার মন্তব্য

আলোচিত