সিলেটটুডে ডেস্ক

১২ মার্চ, ২০২০ ২০:৩৮

করোনা : ভারতের সঙ্গে বাংলাদেশের সকল ফ্লাইট বাতিল

করোনাভাইরাসের কারণে ভারত সরকার বিশ্বের সকল দেশের নাগরিকদের ভিসা স্থগিত করায় দেশটির সাথে বাংলাদেশের বিমান চলাচল স্থগিত করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার ও রিজেন্ট এয়ারওয়েজ।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত ১৪ মার্চ থেকে কলকাতা ও দিল্লি ফ্লাইট বাতিল করেছে।

জাতীয় পতাকাবাহী সংস্থাটির উপ মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বার্তা সংস্থা ইউএনবিকে বলেন, ভারত সরকারের জারি করা নিষেধাজ্ঞার সময় পর্যন্ত বিমানের সব ফ্লাইট বন্ধ থাকবে।

বেসরকারি প্রতিষ্ঠান ইউএস-বাংলাও একই সিদ্ধান্ত নিয়েছে। তবে প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, ভারতে থাকা বাংলাদেশিদের ফেরত আনতে ১৫ মার্চ পর্যন্ত চেন্নাই এবং ১৬ মার্চ পর্যন্ত কলকাতায় শুধু ফিরতি ফ্লাইট পরিচালনা করা হবে। পরে ১৭ মার্চ থেকে ভারত সরকারের নিষেধাজ্ঞার সময় পর্যন্ত পুরোপুরি ফ্লাইট বন্ধ থাকবে।

নভোএয়ার ভারতের সিদ্ধান্ত অনুযায়ী ১৪ মার্চ থেকে ফ্লাইট বন্ধ রাখবে বলে জানিয়েছেন কোম্পানির সিনিয়র ম্যানেজার (জনসংযোগ) একেএম মাহফুজুল আলম।

রিজেন্ট এয়ারওয়েজের পরিচালক (মার্কেটিং) সোহেল মজিদ বলেন, আগামী ১৪ ও ১৫ মার্চ শুধু কলকাতা থেকে যাত্রীদের ফেরত আনতে খালি বিমান যাবে। বাকি সময় ভারতের সিদ্ধান্ত অনুযায়ী ফ্লাইট বন্ধ থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত