সিলেটটুডে ডেস্ক

২১ মার্চ, ২০২০ ২১:৫৫

বাতিল করা হলো স্বাধীনতা দিবসের অনুষ্ঠান

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় জনস্বাস্থ্যের নিরাপত্তায় স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন এবং বঙ্গভবনে সংবর্ধনা অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এর পাশাপাশি স্থগিত করা হয়েছে স্বাধীনতা পদক বিতরণ অনুষ্ঠান।

শনিবার (২১ মার্চ) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাতের পর এ সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানিয়েছেন। এর আগে শনিবার দেশে করোনাভাইরাসে দ্বিতীয় মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বাস্থ্য অধিদপ্তরে এক আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে জানান, দেশে করোনাভাইরাস সংক্রমণে মোট মৃতের সংখ্যা এখন দুজন। সেই সাথে চার নতুন রোগী আক্রান্ত হয়েছেন।

মৃত ব্যক্তির বয়স ৭৩ বছর জানিয়ে মন্ত্রী বলেন, দেশে এখন প্রাতিষ্ঠানিকভাবে ৫০ জন কোয়ারেন্টাইনে এবং ১৪ হাজার জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

গত ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথমবারের মতো একজনের মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। এর আগে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) ৮ মার্চ দেশে প্রথমবারের মতো তিনজন করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়ার ঘোষণা দেয়।

আপনার মন্তব্য

আলোচিত