লন্ডন প্রতিনিধি

০২ নভেম্বর, ২০১৫ ১৩:১১

হাসিনা ‘লেডি হিটলার’, ফেসবুক দিয়ে ‘আরব বসন্ত’ আনুন: লন্ডনে খালেদা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে "লেডি হিটলার" আখ্যা দিয়ে তাঁর সরকারকে পতন ঘটতে ফেসবুক সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে সোচ্চার হতে বলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

ফেসবুক থেকে তৈরি হওয়া গণজাগরণ আন্দোলনে বিরোধীতা করলেও একই মাধ্যম ব্যবহার করে পরিবর্তনের আহবান করে খালেদা বলেন, "আপনারা ফেসবুকে সজাগ থাকবেন,সোস্যাল মিডিয়া দিয়ে দেশে পরিবর্তন আনা সম্ভব, আরব বসন্ত তৈরি করুন"

রোববার লন্ডনে (বাংলাদেশ সময় রাত ৩টায়) যুক্তরাজ্য বিএনপি আয়োজিত এক সমাবেশে দেয়া বক্তব্যে এমন কথাই বলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এসময় ছেলে তারেক রহমান পাশেই বসা ছিলেন।

দেড়মাস থেকে লন্ডনে অবস্থান করা বিএনপি নেত্রী বলেন-

" আপনারা তাকে বলেন রঙ হেডেড, আমি বলি লেডি হিটলার, বাংলাদেশে লেডি হিটলার হাসিনা রাজতন্ত্র কায়েম করেছে। মানুষ আজ বিপন্ন, দেশ আজ বিপন্ন"


পুরো বক্তব্যে খালেদা আওয়ামী লীগ সরকার ও শেখ হাসিনার বিরুদ্ধে বিস্তর অভিযোগ করেন। খালেদা বলেন, বাংলাদেশে এখন আইন-শৃঙ্খলার অবস্থা সবচেয়ে খারাপ।

“বাংলাদেশের মানুষ আজকে মোটেও ভালো নেই, মোটেও শান্তিতে নেই। প্রতিনিয়ত জুলুম-অত্যাচার সীমা ছাড়িয়ে যাচ্ছে।”

“এক রাজতন্ত্র বাংলাদেশে কায়েম হয়েছে এখন। রাজতন্ত্রের জন্য আছেন একজন লেডি হিটলার। কারণ তিনি যা হুকুম দিচ্ছেন, নির্দেশ দিচ্ছেন; তার সৈন্য-সামন্তরা যারা আছে, অর্থাৎ প্রশাসন, তারা সেভাবে কাজ করছেন। সবকিছু তার কথামতো চলে।”

দেশে এখন গণতন্ত্র নেই দাবি করে তিনি বলেন, “সেজন্য একের পর এসব ঘটনা ঘটছে। আর সবকিছুতে বিএনপিকে দোষারোপ করা হচ্ছে।”

বাংলাদেশের বর্তমান অবস্থার জন্য আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে দায়ী করেন তিনি।

জঙ্গিবাদের উত্থানের জন্য আওয়ামী লীগ সরকারকেই দায়ী করেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা।

“জঙ্গি জঙ্গি হাসিনাই বলেছে, কিসের জন্য? বিদেশিদের ভয় দেখানোর জন্য। বোঝাতে চাইছে আমরা যদি চলে যাই, বিএনপি এলে জঙ্গিদের উত্থান হবে। ...কিন্তু দেখেন, জঙ্গিদের উত্থান কিন্তু আওয়ামী লীগের সময় হয়েছে। তারা একটা জঙ্গিকে ধরেনি। আমরা এসে সব জঙ্গিকে ধরেছি।”
সরকারকে হটাতে ব্যর্থতার জন্য ঢাকা শহরে শক্তিশালী আন্দোলন গড়ে তুলতে না পারার স্বীকারোক্তি আসে বিএনপি চেয়ারপারসনের কথায়।

“আন্দোলন ঢাকায় সেভাবে করা সম্ভব হয়নি। ঢাকা শহরে বের হলেই গুলি করে দেয়। তবে সারা দেশে যে কী আন্দোলন হয়েছে, স্বাধীনতার সময়, মুক্তিযুদ্ধের সময়ও তা হয়নি।”

সকল ঘটনার জন্য সরকার বিএনপিকে দায়ি করেছে উল্লেখ করে তিনি বলেন- "একটি কথা আছেনা ? গিন্নি বলে কেষ্ট বেটাই চোর"

আপনার মন্তব্য

আলোচিত