নিউজ ডেস্ক

০৩ নভেম্বর, ২০১৫ ১৪:৩১

আগে তারা রগ কাটতো, এখন গলা কাটছে: স্বরাষ্ট্রমন্ত্রী

‘প্রকাশক ও ব্লগার হত্যাসহ আলোচিত হত্যাকাণ্ডগুলো যারা ঘটাচ্ছে তারা আগে রগ কাটতো, এখন গলা কাটছে’।

মঙ্গলবার (৩ নভেম্বর) নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তবে ঘটনার নেপথ্যে মদদদাতা, পরিকল্পনাকারী ও অর্থ যোগানদাতাদের ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। আজ মঙ্গলবার (৩ নভেম্বর) নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রকাশক ও ব্লগার হত্যাসহ আলোচিত হত্যাকাণ্ডগুলোর প্রকৃত দোষী, পরিকল্পনাকারী, মদদদাতা ও অর্থ যোগানদাতাদের খুঁজে বের করা হবে। দেশে অথবা দেশের বাইরে লন্ডনে কিংবা যেখানেই থাকুক তাদের দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা নেয়া হবে। 

উল্লেখ্যগত শনিবার (৩১ অক্টোবর) প্রকাশনা প্রতিষ্ঠান শুদ্ধস্বরের কর্ণধার আহমেদুর রশীদ চৌধুরী টুটুললেখক রণদীপম বসু ও ব্লগার তারেক রহিমের উপর হামলা করে সন্ত্রাসীরা। একই দিন জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপনকেও হত্যা করে সন্ত্রসীরা।

আলোচিত এসব হত্যকাণ্ড প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারাই এসব হত্যাকাণ্ড ঘটাচ্ছে, যারা দেশের স্বাধীনতা চায়নি। তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাকে হত্যা করেছে। বিভিন্ন সময়ে নাম পরিবর্তন করে এসব অপকর্ম করছে। অতীত বিশ্লেষণ করলে দেখা যাবে, তারা সবাই জামায়াত-শিবিরের রাজনীতিতে বিশ্বাসী। আগে তারা রগ কাটতো এখন গলা কাটছে।

আপনার মন্তব্য

আলোচিত