সিলেটটুডে ডেস্ক

২৮ মার্চ, ২০২১ ২১:৫৬

হরতাল থেকে সরে এলো হেফাজত

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের কর্মসূচিতে পুলিশী বাধা ও মৃত্যুর প্রতিবাদে রোববারের সকাল-সন্ধ্যা হরতালের পর এবার হরতাল কর্মসূচি বাদ দিয়ে দোয়া ও বিক্ষোভের কর্মসূচি দিয়েছে হেফাজতে ইসলাম। ঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার হবে দোয়া, এরপর শুক্রবার সারা দেশে তারা দেখাবে বিক্ষোভ।

রোববার বিকেল সাড়ে পাঁচটায় রাজধানীতে খেলাফত মজলিসের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা করেন হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম।

তিনি বলেন, হেফাজতের শীর্ষ নেতারা হাটহাজারী মাদ্রাসায় বৈঠক করে এর পরের কর্মসূচি ঠিক করবেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদকারীদের ওপর হামলার প্রতিবাদে রোববার সারা দেশে হরতাল ডেকেছিল হেফাজত। হরতালে ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক সংঘাত হয়েছে। হরতালকারীরা সরকারি বিভিন্ন স্থাপনা, পুলিশ ফাঁড়িতে আগুন ধরিয়ে দেয়। হামলা হয় ট্রেনেও। সরাইলে দুজনের মৃত্যুর খবরও পাওয়া গেছে। হরতাল চলার মধ্যে হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী দুপুরে হাটহাজারীতে সাংবাদিকদের বলেন, তাদের হরতালে দেশবাসী ‘সাড়া দিয়েছে’।

সারা দেশের মাদ্রাসায় ‘হামলা ও জুলুম’ হচ্ছে দাবি করে তা বন্ধের জন্য সরকারের কাছে দাবি জানান তিনি। সংগঠনের গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি না দিলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারিও দেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত