সিলেটটুডে ডেস্ক

১০ নভেম্বর, ২০১৫ ১২:৫২

নূর হোসেনের স্মৃতিস্তম্ভে আওয়ামী লীগের শ্রদ্ধা

স্বৈরশাসক এরশাদ বিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে নিহত নূর হোসেনের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১০ নভেম্বর) সকাল ৭টায় শহীদ নূর হোসেন স্কয়ারে পুস্পস্তবক অর্পণ করে দলীয় নেতাকর্মীরা।

আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীর নেতৃত্বে নেতাকর্মীরা নূর হোসেন স্কয়ারে পুস্পস্তবক অর্পণ করেন।

পরে মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ ও দলের অন্যান্য সহযোগী সংগঠন শ্রদ্ধা জানায়। এ সময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনও পুস্পস্তবক অর্পণ করে।

১৯৮৭ সালের এ দিনে শেখ হাসিনার নেতৃত্বে স্বৈরশাসক এরশাদের বিরুদ্ধে একটি মিছিল বের হয়। নূর হোসেন তখন বুকে এবং পিঠে ‘স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’ শ্লোগান লিখে রাজপথে নেমেছিলেন।

মিছিলটি পল্টন এলাকার ‘জিরো পয়েন্ট’ অতিক্রম করার সময় পুলিশ অসংখ্য টিয়ারগ্যাস আর গুলি ছুঁড়ে। এসময় নূর হোসেন এবং যুবলীগ নেতা বাবুল গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

নূর হোসেন ১৯৬১ সালে ঢাকার নারিন্দায় জন্মগ্রহণ করেন। তার বাবা ছিলেন অটোরিকশা চালক। অষ্টম শ্রেণী পর্যন্ত লেখাপড়া শেষে নূর হোসেন গাড়ি চালানোর প্রশিক্ষণ নেন। তিনি আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী ছিলেন।

দিবসটি উপলক্ষে আওয়ামী লীগের সকল কার্যালয়ে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, দোয়া মাহফিল, আলোচনা সভার আয়োজন।

উল্লেখ্য, স্বৈরশাসক হোসেইন মোহাম্মদ এরশাদের জাতীয় পার্টি বর্তমান আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারের অংশীদার এবং এরশাদ নিজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত হিসেবে দায়িত্ব পেয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত