সিলেটটুডে ডেস্ক

১৩ নভেম্বর, ২০১৫ ২১:১৬

ব্লগের অপব্যাখ্যা দিয়ে মুক্তমনা মানুষদের হত্যা করা হচ্ছে : সংস্কৃতিমন্ত্রী

“একটি স্বার্থান্বেষী মহল ব্লগের অপব্যাখ্যা দিয়ে দেশের মুক্তমনা ও মুক্তিযুদ্ধের চেতনার মানুষদের হত্যা করছে। যারা এমন অপব্যাখ্যা দিয়ে পাণ্ডিত্য করছেন, মানুষ হত্যা করছেন তারা আসলে কি?”

শুক্রবার (১৩ নভেম্বর) দুপুরে নীলফামারীতে শহীদ মিনার চত্বরে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা যুবলীগ আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এসব কথা বলেন।

সংস্কৃতিমন্ত্রী বলেন, একটি রাজনৈতিক মহল জ্বালাও, পোড়াও, হত্যার রাজনীতি করছেন। আন্দোলনের নামে সাধারণ মানুষ, শ্রমজীবী, রিকশাচালক, বাসচালক-হেলপার পুড়িয়ে মেরেছেন। এখন তারা মুক্তমনা, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনার মানুষ হত্যায় মেতে উঠেছেন।

মন্ত্রী আরও বলেন, ব্লগের অপব্যাখ্যা দিয়ে যাঁরা ব্লগে লিখেন তাদের নাস্তিক আখ্যা দিয়েছেন। কিন্তু ইসলামেরও ব্লগ আছে। যাঁরা ব্লগে লিখেন তাঁরাইতো ব্লগার। এখন যারা ব্লগ এবং ব্লগার নিয়ে পাণ্ডিত্য করছেন তারা আসলে কি?

তিনি আরও বলেন, রাজনীতিবিদরা রাজনীতি করেন সাধারণ মানুষের জন্য। আপনারা যাঁদেরকে মারছেন তাঁরা আপনাদের প্রতিপক্ষ না। মানুষ মেরে আপনারা কার জন্য রাজনীতি করছেন?

এ ছাড়াও জেলা যুবলীগের সভাপতি রমেন্দ্র বর্ধনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলিমুদ্দিন বসুনিয়া, সাধারণ সম্পাদক আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুর ইসলাম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ ও উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ।

এর আগে মন্ত্রী জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধু এবং যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ শেষে বেলুন এবং পায়রা উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন। শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে।

আপনার মন্তব্য

আলোচিত